বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ । ফের বইবে ঝড়ো হাওয়া, ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর ।। Weather update today

Weather update today সকাল বেলায় একটু ঠান্ডা ঠান্ডা অনুভূত হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে তাপমাত্রা । তবে দক্ষিণবঙ্গে আগামী কয়েক দিন বাড়বে তাপমাত্রার পারদ । তাপমাত্রা বাড়লেও ফের ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর ( Weather officer) । এবার উত্তর থেকে দক্ষিণবঙ্গ ভিজবে বৃষ্টিতে । দক্ষিণ বঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুতের সতর্কবার্তা রয়েছে । পশ্চিমী ঝঞ্ঝার কারণে বিরাট পরিবর্তন হবে আবহাওয়ার ।

Weather update today

দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আগামী রবিবার ও সোমবার হালকা মাঝারি বৃষ্টিপাতের (Weather news) সতর্কবার্তা দিল আলিপুর আবহাওয়া দপ্তর । বিশেষ করে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, বর্ধমান, নদিয়া, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুরে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। কোথাও কোথাও বজ্রবিদ্যুতেরও সতর্কবার্তা দেওয়া হয়েছে । পাশাপাশি ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দুমকার ঝড়ো হওয়াও বইতে পারে । তবে দক্ষিণবঙ্গে ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রার পারদ ।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের ক্ষেত্রেও আবহাওয়ার বিরাট বড় পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টিপাতের সতর্কবার্তা রয়েছে । বিশেষ করে দার্জিলিং কালিংপং এ ভারী বৃষ্টিপাত হতে পারে । উত্তরবঙ্গের ক্ষেত্রেও কিছুটা ঊর্ধ্বমুখী হয়েছে তাপমাত্রার পারদ ।

এদিন আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে উত্তর-পশ্চিম দিকে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এই ঘূর্ণাবর্ত ও পশ্চিমী ঝঞ্ঝার কারণে পশ্চিমবঙ্গের একাধিক জেলায় বৃষ্টিপাতের সতর্কবার্তা দেওয়া হয়েছে । আপাতত এই ঘূর্ণাবর্তটি বিহার সংলগ্ন এলাকায় অবস্থান করছে ।

আরো পড়ুন-

বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের,জেরে ভয়ংকর ঝড়বৃষ্টিতে ভাসবে বাংলা ।। Today weather news

আজ দক্ষিণবঙ্গের সর্বোচ্চ তাপমাত্রা ছিল 33 ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি । তবে আগামীকাল থেকে আরো কিছুটা তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী হবে । হোলির পর থেকে আরও বাড়বে তাপমাত্রা এমনটাই আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে ।

ঘূর্ণিঝড় সম্ভাবনা:-

আপাতত বঙ্গোপসাগরে শুধুমাত্র একটি ঘূর্ণাবর্ত রয়েছে । তবে কোন ঘূর্ণিঝড়ের সতর্কবার্তা আবহাওয়া দপ্তরের তরফ থেকে দেওয়া হয়নি । তবে তাপমাত্রা পারদ ঊর্ধ্বমুখী হওয়ার সঙ্গে সঙ্গে ঘূর্ণিঝড়েরও প্রবণতা বেড়ে যায়,তাই গ্রীষ্মের শুরুতে ফের ঘূর্ণিঝড়ের একটা আশঙ্কা থেকেই যাচ্ছে।

Leave a Comment