NTPC Recruitment 2024: সারা ভারতে সহকারি ব্যবস্থাপক (নিরাপত্তা) পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো।

সারা ভারতে ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন লিমিটেড,(NTPC Recruitment 2024 ) সহকারী ব্যবস্থাপক (নিরাপত্তা) পদে 23 February নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করল। যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে চান তাদের আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি হতে হবে ? বয়স সীমা কত থাকতে হবে ? আবেদন ফিস কত জমা করতে হবে? কতগুলো শূন্যপদ রয়েছে ? এবং কিভাবে এনটিপিসি সরকারের ব্যবস্থা নিরাপত্তা পদে প্রার্থীদের নির্বাচন করা হবে ? এই সমস্ত কিছু নিচে সুন্দরভাবে দেওয়া রয়েছে –

NTPC Recruitment 2024

NTPC Advrt. No. – 06/24

NTPC Recruitment 2024 Full Notification:-

ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন লিমিটেড (NTPC Recruitment 2024) তার অফিসিয়াল বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে যে সমস্ত প্রার্থীরা আবেদন করতে চান তারা NTPC অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন। আবেদন করার জন্য প্রার্থীদের যে সমস্ত বিষয়ে মানদণ্ড রাখতে হবে সেগুলি হল –

Post Name (পদের নাম) :-

Assistent Maneger (Safety) সহকারী ব্যবস্থাপক (নিরাপত্তা) পদে নিয়োগ করা হবে।

Educational Qualification ( শিক্ষাগত যোগ্যতা) :-

আগ্রহী চাকরিপ্রার্থীদের এখানে আবেদন করার জন্য তাদের স্বীকৃত বোর্ড বা বিশ্ববিদ্যালয় থেকে ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা বা অগ্নি নিরাপত্তা এবং শিল্প সুরক্ষা ডিগ্রিতে কমপক্ষে 60% নম্বর থাকতে হবে।

Age Limit (বয়সসীমা) :-

NTPC Recruitment 2024 নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেখানে বলা হয়েছে আবেদন কারীদের বয়স থাকতে হবে সর্বোচ্চ 40 বছরের মধ্যে, মনে রাখবেন 09.03.2024 তারিখে প্রার্থীদের বয়স 40 বছর হতে হবে। এক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হয়েছে।

OBC candidate – 3 Year’s
SC/ST Candidate – 5 Year’s

শূন্যপদ (Vacancy) :-

NTPC সহকারী ব্যবস্থাপক নিরাপত্তা পদে মোট 20টি শূন্যপদে নিয়োগ করা হবে।
UR Candidate – 10 টি
SC candidate – 03 টি
ST candidate – 01 টি
OBC Candidate – 05 টি
EWS Candidate – 01 টি

Application Fee (আবেদনের ফিস) :-

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের অনলাইনে মাধ্যমে আবেদন করতে হবে। সেক্ষেত্রে তাদের একটি আবেদন ফিস ও জমা করতে হবে
SC/ST/Women প্রার্থীদের কোনো আবেদন ফিস জমা করতে হবে না ।
OBC /General প্রার্থীদের আবেদন ফিস হিসেবে 300 টাকা জমা করতে হবে।

NTPC আবেদনের শেষ তারিখ (Apply Last Date) :-

আগ্রহী প্রার্থীরা আবেদন করার জন্য পুরোপুরিভাবে অনলাইনের মাধ্যমেই আবেদন করতে পারবে, গত 23.02.2024 তারিখ থেকে আবেদন শুরু হয়ে গিয়েছে এবং আগামী 8 March (08.03.2024) পর্যন্ত প্রার্থীরা আবেদন করতে পারবে।

Selection process (নির্বাচন প্রক্রিয়া):-

NTPC সহকারি ব্যবস্থাপক (নিরাপত্তা) পদে একটি লিখিত পরীক্ষা(Written Exam) ও ইন্টারভিউ (Interview) এর মাধ্যমে যোগ্য প্রার্থীদের নির্বাচন করা হবে।

আরো পড়ুন-

মাধ্যমিক পাশে কলকাতা পুলিশে মোট 3734 টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি ।। Kolkata Police Recruitment 2024

Application process (আবেদন পদ্ধতি) :-

আবেদন করার জন্য প্রার্থীদের পুরোপুরি ভাবে NTPC অফিসিয়াল ওয়েবসাইট (Official website) এর মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমত প্রার্থীদের আবেদন করার জন্য একটি রেজিস্ট্রেশন (Registration) করে নিতে হবে তারপর প্রার্থীরা আবেদন পত্রটিতে তাদের সমস্ত নথীপত্র গুলি (Document) দিয়ে পূরণ করতে হবে এবং সমস্ত নথিপত্রগুলি স্ক্যান (Scan) করে আপলোড (Upload) করে দিতে হবে। প্রার্থীরা নিজেদের বিভাগ বুঝে অনলাইন অথবা অফলাইনের মাধ্যমে আবেদান ফিস (Application Fees) জমা করতে পারবে, প্রার্থীরা আবেদন পত্রটি সাবমিট(Submit ) করার পর ভবিষ্যতের জন্য একটি কপি প্রিন্ট আউট (Hard copy print out) করে রাখতে পারেন।

অনলাইনে আবেদন করার লিংক –Click

Leave a Comment