POCO X6 Neo 5G সেট ভারতের বাজারে লঞ্চ হয়ে গেল। POCO X6 Neo full Specifications

ভারতের বাজারে লঞ্চ হয়ে গেল পোকো এক্স সিরিজের (POCO X-Series) একটি নতুন স্মার্টফোন। এই স্মার্টফোনটি হল POCO X6 Neo 5G, এটি পোকো সিরিজের তৃতীয় ফোন। এই স্মার্টফোনটি ভারতের বাজারে তিনটি রংয়ের সাথে লঞ্চ করা হয়েছে । এছাড়াও পাবেন 108 মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর । পোকো এক্সিসের এই নতুন ফোনটি ক্যামেরার সাথে সাথে বহু ফির্চাসে দিয়েছে অনেক চমক, POCO X6 Neo 5G এই স্মার্টফোনটিতে কি কি ফির্চাস দেওয়া রয়েছে, এছাড়াও এই ফোনটি ভারতের বাজারে কি রকম দাম রয়েছে এবং এই ফোনের ফুল স্পেসিফিকেশন (Full Specifications) নিচে বিস্তারিতভাবে এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের কাছে তুলে ধরা হলো –

POCO X6 Neo 5G

POCO X6 Neo 5G এই ফোনটি ভারতের বাজারে বিগত 13 ই মার্চ সন্ধ্যে 7 টার সময় লঞ্চ করা হয়েছে । এরপর থেকে ভারতের বাজারে সেল শুরু হয়ে গিয়েছে পোকো এক্স সিক্স নিও (POCO X6 Neo) এই স্মার্টফোনটি । এই ফোনটি আপনারা অর্ডার করলে ক্রেতাদের জন্য সংস্থা একটি অফার রেখেছেন এই অফারটি পেতে হলে আপনাদের কি করতে হবে দেখুন।

POCO X6 Neo 5G Smartphone Full Specifications :-

Display (ডিসপ্লে) :-

POCO X6 Neo 5G এই ফোনে 6.67 ইঞ্চি FHD+AMOLED ডিসপ্লে দেওয়া রয়েছে যার রিফ্রেশ রেট 120Hz, এই ফোনের ডিসপ্লেতে 1000 নিট পিক ব্রাইটনেস সহ ফোনের সুরক্ষার জন্য কর্ণিং গরিলা গ্লাস 5(Corning Gorilla glass 5 protection) দেওয়া হয়েছে।

Prosseor(প্রসেসর) :-

এই স্মার্টফোনটি মিডিয়াটেক ডিমেনসিটি ৬০৮০ (Media Tek Dimensity 6080) প্রসেসর দেওয়া হয়েছে। এই ফোনটি মাল্টি টাস্টিং এর জন্য দেওয়া হয়েছে এন্ড্রয়েড থার্টিন (Anroied-13) অপারেটিং সিস্টেম।

Storage Varient :-

POCO X6 Neo 5G এই স্মার্টফোনটি ভারতের বাজারে দুটি র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়েন্ট নিয়ে লঞ্চ হয়েছে । এই ফোনে 8 জিবি র‍্যাম ও 128 জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং 12 জিবি র‍্যাম ও 256 জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর সাথে ভারতে লঞ্চ হয়েছে। এই ফোনে ভার্চুয়াল র‍্যাম এক্সপ্যানশন ফিচার্সের সাহায্যে মেমোরি 24 GB পর্যন্ত বাড়ানো যাবে।

POCO X6 Neo 5G Price (স্টোরেজ সহ দাম) :-

POCO X6 Neo 5G এই স্মার্টফোনের দুটি ভেরিয়ান্টে দাম রাখা হয়েছে-

8 GB RAM +128 GB Storage Price – ₹ 15,999/-

12 GB RAM +256 GB Storage Price – ₹ 17,999/-

এই স্মার্টফোনটির কানেক্টিভিটির ক্ষেত্রে মিলবে wifi 820.11, ব্লুটুথ 5.3 এছাড়াও জিপিএস এবং USB Type C পোর্ট সাপোর্ট দেওয়া। এছাড়াও পোকো জানিয়েছে তার এই এক্স সিরিজের ফোনটিতে থাকতে চলেছে দু বছরের এন্ড্রয়েড OS আপডেট এবং চার বছরে সিকিউরিটি আপডেট মিলতে চলেছে।

POCO X6 Neo 5G Offer’s (এই স্মার্টফোনটির কী অফার দেওয়া হয়েছে ) :-

এই ফোনটি আপনারা ফ্লিপকার্ট (Flipkart) ও ই-কমার্স জায়ান্ট থেকে কিনতে পারবেন। ১৩ই মার্চ থেকে ভারতের বাজারে এই ফোনটির সেল শুরু হয়ে গিয়েছে । আপনারা যদি এই ফোনটি অর্ডার করার সময় ICICI ব্যাংকে কার্ড দিয়ে পেমেন্ট করে থাকেন সেক্ষেত্রে 1,000 টাকা ছাড় দেওয়া হবে ক্রেতাদের। এছাড়াও ক্রেতারা যদি এক্সচেঞ্জ অফার হিসেবেও ক্রেতারা 1,000 টাকা ছাড় পাবে।

POCO X6 Neo 5G Colour Options ( রঙের বিকল্প ) :-

POCO X6 Neo 5G এই স্মার্টফোনটি ভারতের বাজারে তিনটি রংয়ের বিকল্পে পাওয়া যাবে।

১. অ্যাস্ট্রাল ব্ল্যাক(Astral Black)
২. হরাইজন ব্লু (Horizon Blue)
৩. মার্টিয়ান অরেঞ্জ( Martian Orange)

Cemera ( ক্যামেরা) :-

POCO X6 Neo 5G এই ফোনের পিছনে LED ফ্লাস সহ ডুয়েল ক্যামেরার সেটআপ দেওয়া রয়েছে । ক্যামেরা সেটআপে 108 MP প্রাইমারি সেন্সরের সাথে যোগ করা রয়েছে 3x সেন্সর জুম (3x Sensor Zoom) এবং 2 MP এর ডেপথ ক্যামেরা সেন্সর দেওয়া রয়েছে। সেলফি ও ভিডিও কলের জন্য 16 MP ফ্রন্ট ক্যামেরা দেওয়া রয়েছে। ভিডিও রেকর্ডিং কোয়ালিটির জন্য 1080 pixel যা 30fps সাপোর্ট দেওয়া রয়েছে।

Rear Camera – 108 MP + 2 MP
Front Camera – 16 MP

আরো পড়ুন –

Realme Narzo 70 Pro 5g: কম দামে রিয়েলমি নতুন ফোন । থাকছে আর্কষনীয় ফির্চাস ।।

POCO X6 Neo 5G Smartphone Battary Power(পোকো এক্স নিও এই ফোনের ব্যাটারি ক্ষমতা) :-

এই স্মার্টফোনটি ব্যাটারি ব্যাকআপ এর জন্য ব্যাটারি ক্ষমতা দেওয়া হয়েছে 5,000mAh যা 33w ফার্স্ট চার্জিং সমর্থন করেছে। এই ফোনে মিলবে IP54 রেটিং 3.5mm হেডফোন জ্যাক সাপোর্ট এবং এর সাথে ফোনের ডিসপ্লেতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

এই স্মার্টফোনটিতে রয়েছে গ্রাফাইট শিট, এই গ্রাফাইট শিট মানে গেম খেলার সময় ফোনটি যখন গরম হয়ে যায় তার তাপমাত্রা নিয়ন্ত্রণের জন্য এই গ্রাফাইট শিট কার্যকরী। পোকো তার এই স্মার্টফোনটিতে এই গ্রাফাইট শীটের সাপোর্ট দিয়েছে।

আপনারা যারা যারা POCO X6 Neo 5G এই স্মার্টফোনটি অর্ডার করতে চান তারা অবশ্যই flipkart এর মাধ্যমে অর্ডার করতে পারবেন ক্রেতাদের জন্য সংস্থা একটি অফারও রেখেছে সে অফারটি পেতে হলে আপনারা অবশ্যই আইসিআইসিআই ব্যাঙ্কের কার্ডের (ICICI Bank Card) এর মাধ্যমে পেমেন্ট করবেন।

এর পাশাপাশি POCO তার আরেকটি নতুন ফোন লঞ্চ করতে চলেছে POCO M6 Pro 4G Smartphone, এই স্মার্টফোনটি কি কি স্পেসিফিকেশন রয়েছে তা নিচের প্রতিবেদনে দেওয়া হল –

POCO M6 Pro 4G Smartphone Lounch In India:-

পোকো তার এম সিরিজের ফোন গুলির মধ্যে আরেকটি নতুন 4G স্মার্টফোন ভারতের বাজারে আনতে চলেছে । এই ফোনটি ভারতের বাজারে POCO M6 Pro 4G নামে পেশ করা হবে। আশা করা যাচ্ছে আগামী 31 শে জুলাই 2024 তারিখের মধ্যে পোকো আর এই 4G স্মার্টফোনটি ভারতের বাজারে লঞ্চ করতে পারে।

POCO M6 Pro 4G Smartphone Expected Specifications ( পোকো স্মার্টফোনটির সম্ভাব্য স্পেসিফিকেশন) :-

POCO M6 Pro এই ফোনে 6.7 ইঞ্চি অ্যামোলেড (6.7 inch AMOLED Display) ডিসপ্লে দেওয়া হতে পারে যার রিফ্রেশ রেট 120Hz, পাঞ্চ হোল ডিসপ্লে সমৃদ্ধ করা হতে পারে। ডিসপ্লে সুরক্ষা রাখার জন্য করনিং গরিলা গ্লাস 5 এর সাপোর্ট দেওয়া হবে।

POCO M6 Pro এই ফোনটি মিডিয়াটেক অক্টা কোর যুক্ত হেলিও জি 99 প্রসেসর দেওয়া হয়েছে। POCO M6 Pro এই ফোনটি Anroied 13 অপারেটিং সিস্টেম সমর্থন করছে।

POCO M6 Pro এই ফোনটিতে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, 64 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল প্রাইমারি ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছে এবং 8 মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা দেওয়া হয়েছে ও 2 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা দেওয়া থাকছে। সেলফি বা ভিডিও কলিং এর জন্য 16 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স যুক্ত রয়েছে।

Rear camera – 64 MP +8 MP +2 MP
Front camera – 16 MP

ব্যাটারি ব্যাকআপ এর জন্যে এই স্মার্টফোনটিতে 5,000mAh ব্যাটারি ক্ষমতা দেওয়া হয়েছে যা 65w এর ফাস্ট চার্জিং সমর্থন করছে। USB Type C পোর্ট সাপোর্ট করে।

Storage Varient (স্টোরেজ ভ্যারিয়েন্ট) :-

POCO M6 Pro 4G এই স্মার্টফোনটি একটি ভেরিয়েন্টের সাথে ভারতে লাঞ্চ করা হতে পারে যা 8GB RAM এবং 256 GB Storage সহ 1 TB পর্যন্ত বাড়ানো যেতে পারে। এই ফোনটিতে ধুলো প্রতিরোধ ও জল প্রতিরোধের ক্ষমতা দেওয়া হয়েছে।

POCO M6 Pro 4G Smartphone Price in India:-

স্মার্টফোনটি ভারতের বাজারে 31 জুলাই 2024 তারিখের মধ্যেই লঞ্চ হতে পারে। এই ফোনটির প্রত্যাশিত মূল্য ₹ 16,590/- টাকা হতে পারে এইরকমটা আশা করা যাচ্ছে ।

আপনাদের এই প্রতিবেদনের মাধ্যমে POCO দুটি মডেলের স্মার্টফোনের বিবরণ তুলে ধরা হয়েছে। POCO X6 Neo 5G Smartphone এবং POCO M6 Pro 4G এই দুটি স্মার্ট ফোন এর ফুল স্পেসিফিকেশন এ প্রতিবেদনের মাধ্যমে ওপরে সম্পূর্ণভাবে তুলে ধরা হয়েছে। আপনাদের যদি এই ফোন দুটি সম্পর্কে যাচাই করতে চান তো অবশ্যই সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে ফোন গুলির বিবরণ সম্পর্কে একবার দেখে নেবেন।

Leave a Comment