ইউসুফ পাঠান তৃণমূলে যোগ দিলেন, তৃণমূলের বড় চমক। অধীর চৌধুরী কী উত্তর দিলেন? Yusuf Pathan TMC Candidate

লোকসভা ভোটের আগে একের পর এক চমক দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়, তৃণমূলে যোগ দিলেন ইউসুফ পাঠান (Yusuf Pathan) । ইউসুফ পাঠান দীর্ঘদিন ধরে ভারতীয় জাতীয় দলের হয়ে খেলছেন। তিনি একসময় আইপিএল এ কলকাতার নাইট রাইডার্সের হয়ে খেলতেন । তৃণমূল বিগ্রেডের জনগর্জন সভা থেকে লোকসভা নির্বাচনে প্রার্থীর তালিকা ঘোষণা করল। সেই তালিকায় বহরমপুরের প্রার্থী হচ্ছেন ইউসুফ পাঠান (Yusuf Pathan)

গুজরাটের বাসিন্দা ইউসুফ পাঠান, তিনি ভারতের জাতীয় দলের একজন খেলোয়াড়। দীর্ঘদিন ভারতীয় জাতীয় দলের জন্য তিনি খেয়েছিলেন এবং তার ভাই ইরফান পাঠানও জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন খেলোয়াড়। লোকসভা নির্বাচনের প্রার্থীর তালিকা ঘোষনা করলো তৃণমূল আর সেই তালিকায় রয়েছেন ইউসুফ পাঠান তিনি বহরমপুরের প্রার্থী হচ্ছেন । ইউসুফ পাঠান এখন শ্রীলংকার প্রিমিয়াম লিগে খেলছেন। এত দিন তিনি কলম্বে ছিলেন, গত শনিবার রাতে তিনি কলম্বো থেকে মুম্বাই ফেরেন,তারপর রবিবার সকালে তিনি কলকাতায় পৌঁছান।

রবিবার বিগ্রেডে পৌঁছে ইউসুফ পাঠান (Yusuf Pathan) প্রথমবার কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় এর সাথে। সেই দিন তাকে রাজি করানো হয় লোকসভা ভোটের আসনে প্রার্থী করানোর ব্যাপারে। ইউসুফ পাঠান তার বিরোধী দলের প্রার্থী বহরমপুরের নেতা অধীর চৌধুরীর বিরুদ্ধে দাঁড়ান, এই অধীর চৌধুরী বহরমপুরের পাঁচ বারের সংসদ।

গতবার লোকসভা ভোটে অধীর চৌধুরী প্রায় ৯০ হাজার বেশি ভোটে জয়ী হয়েছিলেন, গতবার অধীর চৌধুরী বিরোধী ছিলেন কংগ্রেসের বিধায়ক অপূর্ব সরকার । অধীর চৌধুরী চারবার জয়ী হয়েছিলেন। এই লোকসভা নির্বাচনে এই বহরমপুরে পাঁচবারের সংসদ অধীর চৌধুরী। ২০১৪ সালে প্রায় ৩ লক্ষের ও বেশি ভোটে জিতেছিলেন অধীর চৌধুরী, এইবার লোকসভা ভোটে ইউসুফ পাঠান অধীর চৌধুরীর বিরোধী, বহরমপুরে এবার চলবে জমজমাট ভোট, কি হতে পারে এইবার তা দেখার অপেক্ষা।

কি বললেন অধীর চৌধুরী ?

ইউসুফ পাঠান (Yusuf Pathan) কে অধীর চৌধুরীর বিরুদ্ধে দাঁড় করানোর ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইউসুফ পাঠান কে লোকসভার নির্বাচনের তৃণমূল প্রার্থী হিসেবে নির্বাচন করার পর অধীর চৌধুরী বলে ওঠেন “ভালোই হলো এইবার আমিও সেলিব্রেটি হয়ে যাব” ।

Yusuf Pathan: ইউসুফ পাঠান কিছু তথ্য :-

বড়দার গুজরাটি পরিবারে জন্মগ্রহণ করেন ইউসুফ পাঠান। ছোটবেলা থেকেই তিনি ক্রিকেট খেলতে ভালবাসতেন খুবই । ২০০৭ সালে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করেছিলেন, ২০০৭ সালে তিনি প্রথম টি-টোয়েন্টিতে বিশ্বকাপে খেলার চান্স পান । টানা ২০১২ পর্যন্ত তিনি টি-টোয়েন্টি ক্রিকেট খেলেছেন। তিনিই একজন শক্তিশালী ক্রিকেটার এবং ডান হাতে অফ ব্রেক বলারও ,অনাহাসে তিনি ছক্কা মারেন, বাইস গজে বিট হিটার বলে তার পরিচয়। তিনি নিজের একার হাতে একটা ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন।

ইউসুফ পাঠান (Yusuf Pathan) গুজরাটের একটি মুসলিম সম্ভ্রান্ত পরিবারের জন্মগ্রহণ করেছিলেন । ইউসুফ পাঠানের পুরো নাম হলো “ইউসুফ খান পাঠান” ১৭ ই নভেম্বর ১৯৮২ সালে তাঁর জন্ম হয়, বর্তমান বয়স ৪১ বছর। ইউসুফ পাঠানের উচ্চতা ৬ ফুট ২ ইঞ্চি, ইউসুফ ২০১৩ সালের ২৭ মার্চ মুম্বাই ভিত্তিক ফিজিওথেরাপিস্ট আফরিনকে বিয়ে করেন ।

ইউসুফকে ফোন করে শুভেচ্ছা জানালো বিখ্যাত খেলোয়াড় :-

ইউসুফকে লোকসভা নির্বাচনে বহরমপুর তৃণমূলের প্রার্থী হিসেবে নাম উল্লেখ করার পর তৃণমূল কমিটি তাকে প্রথম শুভেচ্ছা জানালো এরপর এক বিখ্যাত খেলোয়ার তাকে ফোন করে অভিনন্দন জানাচ্ছে। তৃণমূলের শুভেচ্ছা জানানোর পর ফোন করলেন শচীন তেন্ডুলকার । ফোন করে ইউসুফকে বলেন ব্যাটস করে যেভাবে ছক্কা দিত ঠিক সেভাবেই রাজনীতিতে ছক্কা মারতে বললেন শচীন।

আরো পড়ুন-

ভোটের আগেই বন্ধ লক্ষ্মীর ভান্ডার প্রকল্প । কি বলল মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি দেখুন ।। Laxmir bhander Scheme new update

লোকসভা নির্বাচনে ৪২ জন প্রার্থীর তালিকা:-

রবিবার বীগ্ৰেডের ময়দান থেকে তৃণমুলের আসনের প্রার্থী ঘোষিত হয়। লোকসভা প্রার্থীদের নাম ঘোষণা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় ৪২ জন প্রার্থীদের নিয়ে রাম্পে হাঁটেন, লক্ষ্য লক্ষ্য মানুষের সামনে পরিচয় করিয়ে দেন তাঁদের।

কোন কোন প্রার্থীদের কোথা থেকে দাঁড়াচ্ছে একনজরে দেখে নিন (TMC Candidate List 2024)-

১. আলিপুরদুয়ার থেকে প্রকাশ চিক বড়াইক
২. জলপাইগুড়ি থেকে নির্মল চন্দ্র রায়
৩. কোচবিহার থেকে জগদীশ চন্দ্র বাশুনিয়া
৪. দার্জিলিং থেকে গোলাপ লামা
৫. রায়গঞ্জ থেকে কৃষ্ণকল্যাণী
৬. মালদহ উত্তর থেকে প্রসূন বন্দ্যোপাধ্যায়
৭. মালদহ দক্ষিণ থেকে শাহনাওয়াজ আলি রহমান
৮. বালুর ঘাট থেকে তৃণমূল পার্থী বিপ্লপ মিত্র
৯. জঙ্গিপুর থেকে খলিলুর রহমান
১০. বহরমপুর থেকে ইউসুফ পাঠান (Yusuf Pathan)
১১. মুর্শিদাবাদ থেকে আবু তাহের খান
১২. কৃষ্ণনগর থেকে মহুয়া মিত্র
১৩. বনগা থেকে বিশ্বজিৎ দাস
১৪. রানাঘাট থেকে মুকুটমুনি অধিকারী
১৫. দমদম থেকে সৌগত রায়
১৬. বসিরহাট থেকে হাজি নুরুল ইসলাম
১৭. জয়নগর থেকে প্রতিমা মন্ডল
১৮. মথুরা পুর থেকে বাপি হালদার
১৯. ব্যারাকপুর থেকে পার্থ ভৌমিক
২০. বারাসাত থেকে কাকলী ঘোষ দস্তিদার
২১. যাদবপুর থেকে সায়নী ঘোষ
২২. কলকাতা দক্ষিণ থেকে মালা রায়
২৩. কলকাতা উত্তর থেকে সুদীপ বন্দ্যোপাধ্যায়
২৪. বর্ধমান দুর্গাপুরের তৃণমুলের পার্থী কীর্তি আজাদ
২৫. ডায়মন্ড হারবার থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়
২৬. হাওড়া থেকে প্রসূন বন্দ্যোপাধ্যায়
২৭. শ্রীরামপুর থেকে কল্যাণ বন্দ্যোপাধ্যায়
২৮. উলুবেড়িয়া থেকে সাজদা আহমেদ
২৯. হুগলি থেকে রচনা বন্দ্যোপাধ্যায়
৩০. ঝাড়গ্রাম থেকে কালীপদ সোরেন
৩১. মেদিনীপুর থেকে জুন মালিয়া
৩২. আরামবাগ থেকে মিতালী বাগ
৩৩. তমলুক থেকে দেবাংসু ভট্টাচার্য
৩৪. ঘাটাল থেকে দীপক অধিকারী
৩৫. কাথি থেকে উত্তম বারিক
৩৬. পুরুলিয়া থেকে শান্তিরাম মাহাত
৩৭. বাঁকুড়া থেকে অরূপ চক্রবর্তী
৩৮. বর্ধমান পূর্বের থেকে শর্মিলা সরকার
৩৯. বোলপুর থেকে অসিতকুমার মাল
৪০. আসানসোল থেকে শত্রুঘ্ন সিনহা
৪১. বীরভূম থেকে শতাব্দী রায়
৪২. বিষ্ণুপুর থেকে সুজাতা খাঁ

প্রসঙ্গত, তৃণমূল কংগ্রেসের এই লোকসভার 42 টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তার মধ্যে ইউসুফ পাঠান একজন অন্যতম প্রার্থী হিসেবে বিবেচিত হয়েছে যা সকলের মন কেড়ে নিয়েছে । এবার দেখার বিষয় বহরমপুর থেকে দাঁড়িয়েছে ইউসুফ পাঠান সেখান থেকে তিনি জিততে পারে কিনা ।

Leave a Comment