ভোটের আগেই বন্ধ লক্ষ্মীর ভান্ডার প্রকল্প । কি বলল মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি দেখুন ।। Laxmir bhander Scheme new update

ভোটের আগেই লক্ষীর ভান্ডর (Laxmir bhander Scheme new update) বন্ধ হঠাৎ করেই একি বলল মমতা । বর্তমানে আধার কার্ড প্রত্যেকের কাছে এমন একটি গুরুত্বপূর্ণ নথি, যে এই আধার কার্ড ছাড়া মানুষের চলা এক প্রকারের অচল বলেই মনে করা হয় । তবে আপনারা শুনে থাকবেন যে আধার কার্ড বাতিল হয়ে যাচ্ছে । অনেকের বাড়িতে বাড়িতে আধার কার্ড বাতিলের চিঠি পাঠিয়ে দিচ্ছে কেন্দ্রীয় সরকার ।

Laxmir bhander Scheme new update

তবে এই প্রসঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রবিবার বীরভূম থেকে আধার কার্ড বাতিলকে নিয়ে কড়া বার্তা দিলেন কেন্দ্রীয় সরকারকে । তবে যদি আপনার আধার কার্ড বাতিল হয়ে যায় । তাহলে কি আপনারা রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের টাকা পাবেন না? আপনার কি ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে ? এ বিষয়ে মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কি বলল আসুন দেখে নেওয়া যাক ।

কি বলল মমতা ব্যানার্জি দেখুন:-

সম্প্রতি পূর্ব বর্ধমানের বিভিন্ন গ্রামে আধার কার্ড বাতিলের চিঠি এসেছে অনেকের কাছে । তবে এ প্রসঙ্গে গতকাল বীরভূমের জনসভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছে । আধার কার্ড যদি আপনাদের বাতিল হয়ে যায় তাহলেও আপনারা কেউ ভয় পাবেন না । আপনাদের পাশে আমি আছি আপনাদের ভয় পাওয়ার কোন কারণ নেই ।

তিনি আরো বলেন,যদি দেখি কেন্দ্রীয় সরকার এই আধার কার্ড কে নিয়ে আরও কিছু পরিকল্পনা করে, তাহলে আমি রাজ্যের কোন প্রকল্পকেই আধার কার্ডের সঙ্গে যুক্ত করব না । ভোট এলেই একের পর এক সাধারন মানুষ যদি অসুবিধায় পড়ে সেটাই করে কেন্দ্রীয় সরকার। অর্থাৎ ভোট এলেই সিএএ,এনারসির মতো আরও কিছু চালু করার কথা ভাবে কেন্দ্রীয় সরকার । এসব আমি আর হতে দেব না। সাধারণ মানুষ যাতে কোন সমস্যায় না পড়ে তার ব্যবস্থাই করব আমি।

এদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমার কাছে খবর এসেছে, বর্ধমান ও বীরভূমে প্রচুর মানুষের আধার কার্ড বাতিল হয়ে গেছে । তাদের বাড়িতে আধার কার্ড বাতিলের চিঠিও এসেছে । পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় অনেকের কাছে আধার কার্ড বাতিলের চিঠি এসেছে । তবে আমি বলতে চাই কোন অধিকারে কেন্দ্রীয় সরকার এই আধার কার্ড বাতিল করে দিচ্ছে । কেন্দ্রীয় সরকার কি চাইছে যাতে পশ্চিমবঙ্গের মানুষ লক্ষীর ভান্ডার (Laxmir bhander Scheme new update) থেকে শুরু করে রাজ্যের বিভিন্ন প্রকল্পের সুবিধা গুলো থেকে বঞ্চিত হোক ।

কিন্তু এটা আমি আর হতে দেব না, জেলা প্রশাসন থেকে রাজ্যের সমস্ত আধিকারিকদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন । যাদের আধার কার্ড বাতিল হচ্ছে তাদের দিকে নজর রাখতে হবে । প্রয়োজন পড়লে একটি নতুন পোর্টাল চালু করতে হবে । রাজ্যের সমস্ত মানুষরা যাতে কোন প্রকল্প থেকে বঞ্চিত না হয় তার দিকেও নজর দিতে হবে । পড়লে এই নতুন পোর্টালে যাদের আধার কার্ড বাতিল হয়েছে তাদের তালিকা ও তৈরি করতে হবে ।

প্রসঙ্গত,সমস্ত রাজ্যবাসীদের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা । আপনাদের আধার কার্ড বাতিল হলেও আপনারা ভয় পাবেন না আপনাদের পাশে আমি আছি এবং সব সময় থাকবো । ব্যাংক যদি আধার কার্ড বাতিল হয়ে গেলে আপনাদের সাথে লেনদেন না করে । সে ক্ষেত্রে রাজ্য সরকারের বিভিন্ন কো-অপারেটিভ ব্যাংক রয়েছে যেগুলোর মাধ্যমে আপনারা লেনদেন করতে পারবেন। অর্থাৎ আপনাদের ভয়ের কোন কারণ নেই আপনারা নিশ্চিন্তে থাকতে পারেন ।

Leave a Comment