WB Group D Recruitment 2024: রাজ্যে গ্ৰুপ ডি পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে । মাসিক বেতন 17,000/- টাকা, বিস্তারিত জানুন ।।

চলতি বছরে আবারও রাজ্য সরকার বেকার যুবক যুবতীদের জন্য একটি খুশির খবর দিলেন। গ্রুপ ডি (WB Group D Recruitment 2024) পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করলেন রাজ্য সরকার । রাজ্যের যেকোনো জেলা থেকেই সমস্ত বেকার যুবক যুবতীরা আবেদন করতে পারবেন, পশ্চিমবঙ্গ সরকারের জেলা আদালতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে চান তারা সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন ।

WB Group D Recruitment 2024

পশ্চিমবঙ্গ সরকারের জেলা আদালতে(Court) নিয়োগ এর বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদন করার জন্য আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা কি হতে হবে ? বয়স সীমা ও আবেদন পদ্ধতি এছাড়া আবেদন করা শেষ তারিখ কবে এই সমস্ত কিছু নিচে বিস্তারিত ভাবে দেওয়া হয়েছে –

শিক্ষাগত যোগ্যতা ( Educational Qualification) :-

রাজ্যের জেলা আদালতে গ্রুপ ডি পদে আবেদন করার জন্য আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাস থাকতে হবে (madhyamik pass)। এছাড়াও এর পাশাপাশি বাংলা ভাষা পড়তে ও লিখতে জানতে হবে ।

বয়সসীমা ( Age limit ) :-

পশ্চিমবঙ্গের যে সমস্ত আগ্রহী চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে চান তাদের বয়স থাকতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে । এছাড়াও তপশিলি জাতি ও তপশিলি উপজাতি দের জন্য বয়সের নির্দিষ্ট ছাড় দেওয়া হবে ।

কোথায় নিয়োগ করা হবে ?

রাজ্য সরকারের একটি পূর্ব বর্ধমান জেলা আদালতে গ্রুপ ডি (WB Group D Recruitment 2024) পদে কর্মী নিয়োগ করা হবে।

শূন্যপদ ( Vacancy) :-

মোট চারটি( 4 ) শূন্যপদ রয়েছে ।

বেতন ( salary) :-

এই গ্রুপ ডি চাকরি পদে প্রতিমাসে 17,000 /- টাকা বেতন দেওয়া হবে ।

পদের নাম ( Post Name) :-

Sweeper

আবেদনের শেষ তারিখ :-

যে সমস্ত চাকরিপ্রার্থীরা আবেদন করতে চান তারা এই 07/03/2024 তারিখের মধ্যে আবেদন করতে পারবেন । অর্থাৎ মার্চ মাসের ৭ তারিখ আবেদন করার লাস্ট ডেট ।

আবেদন পদ্ধতি ( Apply Process) :-

পশ্চিমবঙ্গ সরকারের পূর্ব বর্ধমান জেলা আদালতের পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এটি সম্পূর্ণভাবে অফলাইনের মাধ্যমে নিয়োগ করা হবে। আপনারা যারা এখানে আবেদন করতে চান তারা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তির নিচে থাকা আবেদন পত্রটি ডাউনলোড করে প্রিন্ট আউট করে নিবেন। এরপর আপনারা ফর্মটি পুরোপুরি ভাবে পূরণ করে । আপনাদের সমস্ত ডকুমেন্ট জেরক্স করে আবেদনপত্রের সঙ্গে অ্যাটাচ করে নির্দিষ্ট অফিসে গিয়ে জমা করে দেবেন ।

নির্বাচন প্রক্রিয়া ( WB Group D Recruitment 2024 Selection Process ) :-

রাজ্যে জেলা আদালতে Group D পদে কর্মী নিয়োগ করা হবে দুটি ধাপের মাধ্যমে, প্রথম পরীক্ষাটি হবে ৫০ নম্বরের, এর মধ্যে থাকবে ২৫ টি প্রশ্ন প্রত্যেকটি প্রশ্নের মান ২ করে থাকবে । প্রথম পরীক্ষায় উত্তীর্ণ হবার পর একটি পার্সোনালি টেস্ট নেওয়া হবে ৫০ নম্বরে মধ্যে। এই দুটি ধাপে মোট নম্বর দেখে পার্থীদের নির্বাচন করা হবে।

আবেদন পত্র কোথায় জমা দেবেন ?

District Judge Cum District Recruitment Committee of Purba Bardhaman Judgeship, court Compound, Burdwan , Purba Bardhaman , pin code – 713101

রাজ্যের যে সমস্ত চাকরিপ্রার্থীরা পূর্ব বর্ধমান জেলা আদালতে আবেদন করতে চান তারা অবশ্যই সংস্থা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সমস্ত কিছু দেখে ভালো করে যাচাই করে ফর্মটি ফিলাপ( Fill up) করবেন । নির্দিষ্ট সময়ের মধ্যে আপনারা আবেদন করে নেবেন ।

ভারতীয় রেলে গ্ৰুপ ডি পদে প্রচুর পরিমাণে নিয়োগ বিজ্ঞপ্তি

Official website:click here

Leave a Comment