মাত্র ২ মিনিটে নিজের মোবাইল দিয়ে PVC Aadhaar Card Order করুন ।। How to order PVC Aadhaar Card

আধার কার্ড এখন প্রত্যেকের এমন একটি নথিপত্র হয়েছে, যা ব্যাংক থেকে শুরু করে সরকারের বিভিন্ন প্রকল্প সমস্ত ধরনের অফিশিয়াল কাজে এই আধার কার্ড প্রয়োজন হয় । তাই প্রত্যেকের কাছেই সরকারের দেওয়া কাগজের আধার কার্ড রয়েছে । তবে দেখা যাচ্ছে সেই আধার কার্ডটি খুব সহজেই বারবার ব্যবহারের ফলে নষ্ট হয়ে যাচ্ছে বা ছিঁড়ে যাচ্ছে । তাই সময় থাকতেই প্রত্যেককের PVC Aadhaar Card বানিয়ে ফেলা প্রয়োজন ।

তবে এখন প্রশ্ন হল এই PVC Aadhaar Card Order করবেন কি করে ? বা এই কার্ডটির জন্য আপনারা কিভাবে এপ্লাই করবেন । তো আমরা সমস্ত কিছু স্টেপ বাই স্টেপ আপনাদেরকে জানিয়ে দেব যে কি করে আপনারা এই PVC Aadhaar Card Order করতে পারবেন তাও আবার নিজেদের মোবাইল ফোন থেকে ।

কিভাবে অডার করবেন পিভিসি আঁধার কার্ড (PVC Aadhaar Card Order):-

প্রথমত,আপনাদের আধার কার্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে-https://uidai.gov.in/

দ্বিতীয়ত,ওয়েবসাইটে যাওয়ার পর একটু নিচের দিকে গেলেই দেখতে পারবেন “Get Aadhaar“বলে একটি অপশন রয়েছে । এই অপশন এর মধ্যেই দেখতে পারবেন “Order PVC Aadhaar Card”লিখা রয়েছে সেখানে ক্লিক করলে ।

তৃতীয়ত,Order PVC Aadhaar Card এখানে ক্লিক করার পর আরেকটি পেজ খুলে যাবে । একটু নিচের দিকে নামলেই দেখতে পারবেন আবার Order PVC Aadhaar Card লেখা রয়েছে সেখানে ক্লিক করলে ।

চতুর্থত,Order PVC Aadhaar Card ক্লিক করার পর আপনার সামনে আরো একটি পেজ খুলে যাবে । যেখানে আপনার পুরনো আধার কার্ডের নাম্বার দিয়ে নিচে ক্যাপচার কোড,এবং মোবাইল নাম্বার দিয়ে সেন্ড ওটিপি (Send OTP) করলেই আপনার মোবাইল নাম্বারে একটি ওটিপি আসবে সেটা দিয়ে দেওয়ার পর ।

পঞ্চমত, আপনাকে ৫০ টাকা পেমেন্ট করতে হবে এই PVC Aadhaar Card টি অর্ডার করার জন্য । ৫০ টাকা পেমেন্ট করলেই আপনাদের বাড়ির এড্রেসে পোস্ট অফিসের মাধ্যমে এই পিভিসি আধার কার্ডটি চলে আসবে।

প্রসঙ্গত,যারা এই পিভিসি আধার কার্ড বানাবেন তারা এই প্রত্যেকটা স্টেপ ফলো করলেই নিজেরাই নিজের মোবাইল থেকে এই PVC Aadhaar Card Order করতে পারবেন ।

এই পিভিসি কার্ডের সুবিধা হল এই কার্ডটি সহজে নষ্ট হবে না এবং খুব সহজেই আপনারা আপনার PVC Aadhaar Card টিকে আপনার পার্সে ক্যারি করতে পারবেন ।

Leave a Comment