বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের,জেরে ভয়ংকর ঝড়বৃষ্টিতে ভাসবে বাংলা ।। Today weather news

Today weather news: বাংলা থেকে বিদায় নিয়েছে শীত । তবে আজ থেকেই এক ধাক্কায় অনেকটাই বাড়তে চলেছে তাপমাত্রার পারদ । প্রায় ৩৪ ডিগ্রি থেকে ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে দক্ষিণবঙ্গে ।

Today weather news

বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত:-

অন্যদিকে বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে বিপরীত ঘূর্ণাবর্ত। এই ঘূর্ণাবর্তের জেরেই বাংলার আবহাওয়ার বিরাট পরিবর্তন হতে চলেছে । আজ থেকেই বাংলার জেলায় জেলায় শুরু হতে চলেছে ঝড়-বৃষ্টি । তবে বাংলার কোন কোন জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গের কোথায় কোথায় চলবে এই বৃষ্টিপাত! কতদিন পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আসুন জেনে নেওয়া যাক।

দক্ষিণবঙ্গের আবহাওয়া:-

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আজ থেকেই দক্ষিণবঙ্গের আবহাওয়ার বিরাট পরিবর্তন হবে । তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে সঙ্গে বৃষ্টিপাত হলো সম্ভাবনা রয়েছে বেশ কয়েকটি জেলায় । তবে আজকের তুলনায় আগামীকাল বুধবার ও বৃহস্পতিবার বাংলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে ।

বিশেষ করে দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, বীরভূম,বর্ধমান, নদিয়া,মুর্শিদাবাদ এর বেশ কয়েকটি জায়গায় আজ হালকা মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে । তবে আগামীকাল বুধবার প্রায় দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ।

উত্তরবঙ্গের আবহাওয়া:-

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আজ উত্তরবঙ্গের আকাশ আংশিক মেঘলা থাকবে । সেভাবে কোথাও কোনো বৃষ্টিপাতের সম্ভাবনা নেই তবে,আগামীকাল বুধবার উত্তরবঙ্গের পাঁচটি জেলায় হালকা-মজুরি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি কোচবিহার ও আলিপুরদুয়ারে আগামীকাল হালকা মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর । তবে বৃহস্পতিবার উত্তরবঙ্গের এই পাঁচটি জেলায় বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা বাড়তে পারে ।

তাপমাত্রা:-

উত্তর থেকে দক্ষিণ পশ্চিমবঙ্গের সমস্ত জায়গায় তাপমাত্রার পারদ কিছুটা বাড়বে । তবে উত্তরবঙ্গের তুলনায় দক্ষিণবঙ্গের তাপমাত্রা ৪ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে আজকে । অর্থাৎ দক্ষিণবঙ্গে এক ধাক্কায় তাপমাত্রা ৩৪ থেকে ৩৬ ডিগ্ৰী সেলসিয়াস পৌঁছে যেতে পারে। অন্যদিকে উত্তরবঙ্গের তাপমাত্রা ২৬ থেকে ২৭ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যেতে পারে।

প্রসঙ্গত, আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আজ থেকেই বাংলার আবহাওয়ার পরিবর্তন ঘটবে । এবং জেলায় জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে । চাষী ভাইদের ক্ষেত্রে আগাম সতর্কবার্তা ও জারি করেছে আবহাওয়া দপ্তর ।

Leave a Comment