KTM Duke 125 ( 2024): ভারতের বাজারে খুব তাড়াতাড়ি লঞ্চ হতে চলেছে কেটিএম এর এই বাইকটি । কি কি ফিচার্স রয়েছে ও দাম কত পড়বে জেনে নিন ।

কেটিএম বাইক যে সমস্ত বাইকপ্রেমীরা ভালোবাসেন তাদের জন্য সুখবর দিতে চলেছে সংস্থা। KTM Duke 125 cc এই বাইকটি খুবই শক্তিশালী ও খুব সুন্দর আউটলুক নিয়ে ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে। আগামী মার্চ মাসের মধ্যেই Duke 125 ভারতের বাজারে পা রাখতে চলেছে। এটি ডিউক সিরিজে নতুন মডেল, গতবছর বিশ্ব বাজারে এই বাইকটির লঞ্চ হবার কথা জানিয়েছিলেন KTM সংস্থা ।

KTM Duke 125

KTM Duke 125 এই বাইকটিতে কি কি স্পেসিফিকেশন রাখা হয়েছে ? ইঞ্জিন ক্ষমতা কত দেওয়া হয়েছে এবং কোন কোন কালারের ভারতে লঞ্চ হতে চলেছে বা এর দাম কত পড়বে ? এই সমস্ত কিছু ডিটেলসে নিচে সুন্দরভাবে দেওয়া হয়েছে –

KTM Duke 125 (2024) Full Specifications :-

KTM Duke 125 এই মডেলটি ভারতের বাজারে মার্চ মাসের মধ্যেই লঞ্চ হতে চলেছে, এর বাইকটির দাম প্রায় 1.70 লক্ষ থেকে 1.80 লক্ষ টাকা (Ex-Showroom price) আশা করা যাচ্ছে ।

KTM Duke 125 Out Looks :-

এই বাইকটি আউটলুকের দিক থেকে সমস্ত কেটিএম বাইকপ্রেমীদের মন কেড়ে নিতে চলেছে, এই বাইকটির ডিজাইনের দিক থেকেও দারুন আপডেট দেওয়া হয়েছে। থাকছে 390 স্প্লিট স্টাইল হেডলাম্প এবং ফুয়েল ইনজেকশন ট্যাঙ্ক , লিকুইড কুল্ড সিস্টেম এর পাশাপাশি থাকছে নতুন গ্রাফিক্স এবং পেইন্ট স্কীম।

ফিচার্স (Features) :-

KTM তার এই ডিউক ভার্সনে অনেকগুলি ফিচারস আপডেট করেছে, এই বাইকটিতে থাকতে চলেছে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাসটার, ডিজিটাল ওডোমিটার, ডিজিটাল স্পডোমিটার, ডিজিটাল ফুয়েল গেজ, এছাড়াও থাকছে ব্লুটুথ কানেক্টিভিটি, ট্যাকোমিটার, ট্রান্স এলার্ম , LED headlights সহ আরো বহু ফিচারস নিয়ে ভারতে পা রাখতে চলেছে Duke 125.

ইঞ্জিন (Engine) :-

KTM Duke 125 এই বাইকটিতে 125cc সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন পাওয়া যাবে, যার সর্বোচ্চ 14.7 bhp হর্সপাওয়ার থাকবে, এবং তা 11.7nn শক্তি উৎপন্ন করতে পারবে। এবং এর সাথে থাকছে সিক্স স্প্রিড ম্যানুয়াল গিয়ার বক্স (6 speed Manual gearbox), কেটিএম (KTM) এর এই মডেলটি ডিউক সেগমেন্টের সবচেয়ে শক্তিশালী বাইক হতে চলেছে।

ব্রেক ও টায়ার (brake and Wheels) :-

Duke 125 এই মডেলটিতে মিলতে চলেছে ১৭ ইঞ্চি আলয় হুইল (17 Inch aloy wheels), এছাড়াও থাকছে টিউবলেস টায়ার (Tubeless tyres), ডবল ডিস ব্রেক (Duble Disk Break) সঙ্গে ডুয়েল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম ও থাকতে চলেছে।

Rear brakes System – 320mm
Front brakes System – 240mm
Bore – 58mm
Stock – 47.03mm

আরো পড়ুন- Kawasaki Z650RS 2024: ভারতের বাজারে কাওয়াসাকির নিয়ে এলো নতুন বাইক “Kawasaki Z650RS”

KTM Duke 125 price in India and Lounch Date :-

কেটিএম ডিউক 125 ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে আগামী মার্চ (March 2024) মাসে । ভারতের বাজারে ডিউকের এই সেগমেন্টটি দাম প্রায় 1.70 লাক্ষ থেকে 1.80 লাক্ষ টাকা (এক্স- শোরুম দাম) হতে পারে।

KTM Duke 125 (2024) Colour varient :-

KTM Duke এর ভার্সনে এই বাইকটি ভারতে দুটি কালার ভেরিয়েন্টে পাওয়া যাবে,

  • Electronics Orange Metallic
  • Atlantic Blue

Duke 125cc এই বাইকটিতে নতুন 5 ইঞ্চি এলসিডি ডিসপ্লে( 5 Inch LCD Display)দেখা যাবে। এই বাইকটিতে ব্লুটুথ কানেক্টিভিটি সহ স্মার্টফোন কানেক্টেটিভি থাকতে চলেছে, এছাড়াও কল(Call) ও এসএমএস(SMS)এর নোটিফিকেশনও (Notification) দেখা যাবে। এই বাইকটি সমস্ত রাইডারের জন্য খুবই আকর্ষণীয় বাইক হতে চলেছে।

Leave a Comment