Kawasaki Z650RS 2024: ভারতের বাজারে কাওয়াসাকির নিয়ে এলো নতুন বাইক “Kawasaki Z650RS”

ভারতের বাজারে চলতি বছরেই কাওয়াসাকি (Kawasaki) তার নতুন আরো একটি মডেল লঞ্চ করতে চলেছে,যার নাম হলো “Kawasaki Z650RS“। এটি একটি রেট্রো মোটরসাইকেল আকর্ষণীয় লুক এবং পাওয়ার নিয়ে ভারতের বাজারে লঞ্চ হচ্ছে। এই মডেলটি ভারতে বাজারে একটি ভেরিয়েন্ট এর সাথে একটি কালার( 1 Colour varient) অপশন সাথে আসতে চলেছে। যার দাম শুরু হয় 6.99 lakhs টাকা ।

কাওয়াসাকির এই নতুন মডেলটিতে কি কি আকর্ষণীয় ফিচারস রয়েছে, কিরকম ডিজাইন দেওয়া হয়েছে এই মডেলটিতে, ভারতের বাজারে কবে লঞ্চ হচ্ছে, ইঞ্জিন কী রয়েছে, কি রঙের বাইক ভারতের বাজারে পাওয়া যাবে এ সমস্ত কিছু বিস্তারিতভাবে দেওয়া হলো –

Kawasaki Z650RS Full Specifications (2024) :-

Kawasaki 650 CC এই বাইকটির ডিজাইন সমস্ত বাইকপ্রেমী দের নজর কেরে নিতে চলেছে, এতে রয়েছে গোল হেডলাইট (Round LED headlights), সিঙ্গেল পিস সিট, LCD স্ক্রীন ও রয়েছে এবং সিক্স স্পিড গিয়ার বক্স (6 spreed gearbox ) সাথে রয়েছে 12 লাইটের ফুয়েল ট্যাঙ্ক (12 litters Fuel Tank), সময় (Time ), ট্রিপ মিটার ও অবস্থান রয়েছে । এই মডেলটিতে ডিজিটাল ও অ্যানালগ ইনস্ট্রুমেন্ট থাকছে, এবং এই বাইকটি ভেজা ও পিচ্ছল রাস্তায় রাইডিং করার জন্য এটি একটি শ্রেষ্ঠ বাইক হতে চলেছে । যার মোট ওজন 192 kg এটি সর্বাধিক মাইলেজ দিতে পারবে 23 kmph,

Kawasaki 650 cc Engine (কাওয়াসকি ৬৫০ সিসি ইঞ্জিন) :-

কাওয়াসাকির এই মডেলটিতে ৬৫০ সিসির (650 CC) প্যারালেল লিকুইড কুলড টুইন সিলিন্ডার ইঞ্জিন (Liquid cooling Twin Cylinder Engine) থাকছে, যা সর্বোচ্চ 68ps উৎপন্ন করে এবং 64Nm টর্ক উৎপন্ন করতে পারে । এর সঙ্গে থাকছে সিক্স স্প্রিড গিয়ার বক্স ( 6 Spreed gearbox), এবং স্লিপ অ্যাসিস্ট ক্লাচ ।

Kawasaki 650 Brake and Tyres (কাওয়াসাকি ব্রেক এবং টায়ার) :-

কাওয়াসাকির এই মডেলটিতে সামনে 41mm টেলিস্কপিক ফোর্ক (Telescope Fork) থাকছে এবং এর পিছনের দিকে থাকছে মনোশক (Monoshock), এর সামনে এবং পিছনে দু চাকাতেই অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (Anty Lock Braking system) থাকছে । এর সাথে রয়েছে 16 inch কাস্ট আলয় হুইল (16 Inch cast aloy wheels), ব্রেকিং এর দিকে ডবল ডিস্ক থাকছে, সামনের দিকে থাকছে 300 mm ডিস্ক (300mm Disk), এবং পিছনের দিকে থাকছে 220 mm ডিস্ক(220mm disk)

Kawasaki Z650RS Expected Price in India and colour :-

কাওয়াসাকির 650 সিসির এই বাইকটি ভারতের বাজারে চলতি বছরে আসতে চলেছে মার্চ মাসের মধ্যেই, ভারতের বাজারে এই বাইকটির মুল্য হতে পারে প্রায় 6.99 lakhs টাকা (Ex-Showroom price), ভারতে এই বাইকটি একটি ভ্যারিয়েন্ট এ পাওয়া যাবে, একটি নির্দিষ্ট কালার অপশন এর সাথে,
Colour Option – Ebony Metallic Matte Carbon Gray

Kawasaki Z650RS Expected Lonch Date :-

ভারতে কাওয়াসাকি তার নতুন মডেল Kawasaki Z650RS এই মডেলটি লঞ্চ করতে চলেছে চলতি বছরে মার্চ মাসের মধ্যেই, কাওয়াসাকির এই নতুন মডেলটি সমস্ত রাইডিং অথবা বাইক প্রেমিদের নজর কেরে নিতে চলেছে, Kawasaki Z650RS এই বাইকটি চলতি বছরে 23 মার্চ ভারতে লঞ্চ হতে চলেছে।

কাওয়াসাকির এই বাইকটি আপনি যদি নিতে চান তাহলে অবশ্যই সংস্থা অফিসিয়াল ওয়েবসাইটে অথবা আপনার নিকটবর্তী নির্দিষ্ট কোনো শোরুম (Showroom) থেকে কিনতে পারবেন,আগামী 23 মার্চ থেকে।

Bajaj Pulsar NS200 & NS160 2024: বাজাজ অটো ভারতে দুটি নতুন বাইক নিয়ে এলো,দাম কত দেখুন

Leave a Comment