Central Bank of India Recruitment 2024: সেন্ট্রাল ব্যাংকে ৩,০০০ শুন্যপদের নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো ।।

চলতি বছরে ভারতের সমস্ত বেকার যুবক-যুবতীদের জন্য খুশির খবর দিল কেন্দ্রীয় সরকার সেন্ট্রাল ব্যাংক অব ইন্ডিয়া (Central Bank of India Recruitment 2024 )। শুধুমাত্র লিখিত পরীক্ষার মাধ্যমে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করল সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (Central Bank of India), যে কোন জেলা থেকেই সমস্ত যুবক-যুবতীরা আবেদন করতে পারবেন। নিয়োগে করা হবে Central Bank of India Apprentice Recruitment (2024) পদে। মোট 3000 শুন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ।

Central Bank of India Recruitment 2024

যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করার জন্য ইচ্ছুক তাদের আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা (Educational Qualification) কি হতে হবে ? বয়স সীমা কত হতে হবে (Age limit), নির্বাচন প্রক্রিয়া, এপ্লিকেশন ফিস (Application Fee), এবং আবেদন করার শেষ তারিখ কবে, এছাড়াও কোন কোন জেলায় ও কোন কোন বিভাগে কতজন কর্মী নিয়োগ করা হচ্ছে এই সমস্ত কিছু নিচে বিস্তারিত দেওয়া রয়েছে ।

Apply Date & Last Date ( আবেদনের তারিখ ও শেষ তারিখ ) :-

যে সমস্ত চাকরিপ্রার্থীরা এই সেন্ট্রাল ব্যাংকে চাকরিতে (Central Bank of India Recruitment 2024 ) আবেদন করতে চান তারা এখন থেকেই আবেদন করতে পারবেন আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে 21 February 2024, আবেদন প্রক্রিয়াটি পুরোপুরিভাবে অনলাইনের মাধ্যমেই করা হবে, আপনারা চাইলে সংস্থার নির্দিষ্ট অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন প্রথমত আপনাদের আবেদন করার আগে রেজিস্টার করে রাখতে হবে, আবেদন করার শেষ তারিখ 6 মার্চ ( 6th March 2024 ), আপনারা যারা যারা আবেদন করতে চান তারা অবশ্যই নির্দিষ্ট সময়সীমার আগেই আবেদন করে নেবেন ।

Post Name (পদের নাম) :-

Central Bank of India Apprentice Recruitment 2024

Educational Qualification ( শিক্ষাগত যোগ্যতা):-

যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে চান তাদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে স্নাকত পাশ ( Graduated), প্রার্থীদের স্নাতক পাশ এর সার্টিফিকেট থাকতে হবে 31.03.2020 হিসাবে।

Central Bank of India Apprentice Salary 2024 :-

Rural/Semi Urban Branches – 15,000/-
Urban Branches – 15,000/-
Semi Branches – 15,000/-

Age Limit ( বয়সসীমা) :-

যে সমস্ত প্রার্থীরা এখানে আবেদন করতে চান তাদের বয়স থাকতে হবে – (01.04.1996 – 31.03.2004) তারিখের মধ্যেই । আবেদন প্রখর্থীদের ২০ থেকে ২৮ বছরের মধ্যে বয়স হতে হবে ।

Application Fees (আবেদনের ফিস) :-

প্রার্থীদের আবেদন করার জন্য একটি নূন্যতম ফিস ধরা হয়েছে যেখানে –
PWBD Candidate – ₹400 + with GST
SC/ST/All Women Candidate – ₹600+ with GST
General/OBC / Other’s candidate – ₹800 + with GST

Central Bank of India Recruitment 2024 Selection Process (নির্বাচন প্রক্রিয়া) :-

এখানে চাকরিপ্রার্থীদের পুরোপুরি অনলাইন (Online Written Exam) লিখিত পরীক্ষার মাধ্যমে নির্বাচন করা হবে, এছাড়াও প্রার্থীদের স্থানীয় ভাষায় দক্ষ থাকতে হবে, এবং প্রার্থীদের অষ্টম,দশম,দ্বাদশ বা স্নাতক স্তরের সার্টিফিকেট তৈরি করতে হবে ।
এই অনলাইন লিখিত পরীক্ষায় পাঁচটি অংশ থাকবে যেমন –

  • Quantitative, Genaral English (সাধারণ ইংলিশ), Reasoning aptitude,Computer knowledge (কম্পিউটার জ্ঞান)
  • Basic Retail Liability Products
  • Basic Retail Assets product’s
  • Basic Investment product’s
  • Basic Insurance Products.

Application Process ( আবেদন পদ্ধতি) :-

প্রার্থীরাদের পুরোপুরি অনলাইনে মাধ্যমে আবেদন করতে হবে । প্রথমে প্রার্থীদের Apprentice portal এ যেতে হবে সেখানে তাদের নিজের প্রোফাইল তৈরি করতে হবে,যদি প্রার্থীদের আগে থেকেই সেই পোর্টালে প্রোফাইল তৈরি করা থাকে সেক্ষেত্রে তারা লগইন করে পছন্দমত বিভাগটি বেছে নিয়ে আবেদন করতে পারবে । আর যদি আপনাদের প্রোফাইল আগে থেকে তৈরি করা না থাকে তাহলে আপনাদের প্রথমে একটি প্রোফাইল (Profile ) তৈরি করে তারপর আপনার পছন্দমত বিভাগটি বেছে নিয়ে আবেদন করতে পারবেন । এবং সমস্ত ডিটেলস (Details) পুরোপুরিভাবে পূরণ করার পর অথবা আবেদন প্রক্রিয়া (Application process) শেষ হবার পর প্রার্থীদের কাছে পরীক্ষার ফিস জমা দেওয়ার জন্যে ব্যাংকের বিবরণ (Bank details) সহ একটি ইমেইল (E-mail )পাঠানো হবে।

Central Bank of India Recruitment 2024 Apprentice Vacancy :-

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া শিক্ষনিবস পদে প্রায় 3000 শূন্যপদে কর্মী নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ।

Central Bank of India Apprentice Recruitment Exam Date:-

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া শিক্ষানিবশ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, আপনারা আবেদন করতে পারবেন 6 মার্চ 2024 তারিখ পর্যন্ত এবং নিয়োগ করা হবে অনলাইনে লিখিত পরীক্ষার মাধ্যমে, পরীক্ষা নেওয়া হবে 10 th March 2024 তারিখে।

আপনারা যারা যারা আবেদন করতে চান তারা অতি অবশ্যই নির্দিষ্ট সময়সীমার আগেই আবেদন করে নেবেন মনে রাখবেন অনলাইনে লিখিত পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে প্রার্থীদের, আগামী 10 মার্চ 2024 এই লিখিত পরীক্ষা নেওয়া হবে।

আবেদন করার লিংক–Click

আরো পড়ুন,

WBPSC Food SI Admit Card Download 2024: এইমাত্র প্রকাশিত হলো ফুড সাব ইন্সপেক্টরের এডমিট কার্ড ডাউনলোডের তারিখ ।

Leave a Comment