Nokia G42 5G Smartphone নতুন 4GB RAM ভ্যারিয়েন্ট নিয়ে ভারতের বাজারে লঞ্চ হয়েছে, এর দাম কত রাখা হয়েছে ?

Nokia G42 5G এই স্মার্টফোনটি গত বছর অক্টোবর মাসে ভারতে আনা হয়েছিল। তিনটি কালার ভেরিয়েন্ট এর সাথে দুটি RAM এর বিকল্প রেখে ফোনটি লঞ্চ করা হয়েছিল। ঠিক এরই সাথে নোকেয়া তার আরেকটি 4GB RAM ভেরিয়েন্ট লঞ্চ করেছে। নতুন এই ভেরিয়েন্টটি এই মার্চ মাসের শেষের দিকেই ক্রেতারা অর্ডার করতে পারবে।

Nokia G42 5G

Nokia G42 5G Smartphone এই নতুন ফেরিয়ে আনতে দাম কত পড়তে চলেছে, এছাড়া কি কি কালার অপশনের সাথে এই ফোনটি ভারতে আনা হচ্ছে এবং এর ফুল স্পেসিফিকেশনস কি রয়েছে সমস্ত কিছু সুন্দরভাবে নিচে দেওয়া হয়েছে জানতে হলে অবশ্যই নিচে দেখে নিন –

Nokia G42 5G Smartphone Full Specifications:-

বর্তমানে ভারতে নোকিয়ার এই স্মার্টফোনটি তিনটি ভেরিয়েন্ট সহ পাওয়া যাবে। যার আলাদা আলাদা মূল্য ধার্য করা হয়েছে । 4 GB RAM + 128 GB Storage এর দাম রাখা হয়েছে ₹ 9999/- টাকা এবং 6 GB RAM +128GB Storage বর্তমানে ভারতে এই ভেরিয়েন্টের দাম রয়েছে ₹12,999/- টাকা , এছাড়াও এর তৃতীয় যে ভেরিয়েন্টটি রয়েছে 8 GB RAM + 256 GB Storage এর দাম রাখা হয়েছে ₹ 16,999/- টাকা । নোকেয়ার তার নতুন আরেকটি 4 GB RAM ভেরিয়েন্ট লঞ্চ করেছে তিনটি রংয়ের বিকল্প নিয়ে,

  • So Gray
  • So Pink
  • So purple

Nokia G42 5G Smartphone Lounch Date in India (2024) :-

Nokia তার আগের দুটি ভেরয়েন্ট অক্টোবর মাসেই লঞ্চ করেছিল, এইবার Nokia তার 4GB RAM ভ্যারিয়েন্ট ভারতে লঞ্চ করেছে, এই মাসের অর্থাৎ ৪ মার্চ থেকে ক্রেতারা অ্যামাজন (Amazon) ও HMD ওয়েবসাইটের মাধ্যমে অর্ডার করতে পারবে।

Nokia G42 5G Smartphone Display :-

এই ফোনটিতে একটি 6.56 ইঞ্চি HD+ LED স্ক্রীন সহ ডিসপ্লে দেওয়া হয়েছে যার রিফ্রেশ রেট রয়েছে 90Hz সঙ্গে 560 nits পিকস ব্রাইটনেস থাকছে। প্রোটেক্ট করার জন্য কর্ণরিং গোরিলা গ্লাস 3 (Corning Gorilla glass 3 ) এর সাপোর্ট দেওয়া হয়েছে ।

Prosessor (প্রসেসর) :-

Nokia G42 5G এই ফোনটি একটি Octa core Qualcomm Snapdragon 480+ Chipset দ্বারা চালিত হয়, যা 8 GB RAM ও 256 GB storage ভ্যারিয়েন্ট এ দেওয়া হয়েছে। এই ফোনটি Android 13 অপারেটিং সিস্টেম রয়েছে।

Battary (ব্যাটারি) :-

এই স্মার্টফোনটি ব্যাটারি ব্যাকআপ দেওয়ার জন্য 5000 mAh ব্যাটারি পাওয়ার দেওয়া হয়েছে যা 20w এর ফার্স্ট চার্জিং সাপোর্ট করবে ।

আরো পড়ুন-

Oppo F25 Pro 5G Set Lounch (2024), ভারতে আজ Oppo তার এই নতুন মডেলটি লঞ্চ করল, এই ফোনটির ফুল স্পেসিফিকেশন ও দাম কত ?

Others specifications :-

Nokia G42 5G এই ফোনটি একটি 5G সেট, এর মধ্যে মিলতে চলেছে GPS, Blootooth 5.1,USB Type-C সহ WiFi এর বিকল্প দেওয়া হয়েছে। IP52 রেটিং সহ ধুলো প্রতিরোধ এর ক্ষমতা রয়েছে, এই ফোনটিতে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে। নোকিয়া এই স্মার্টফোনটি মোট ওজন রয়েছে 193.08g

Nokia G42 5G Cemera (ক্যামেরা) :-

নোকেয়ার এই ফোনটিতে 50MP প্রধান সেন্সর দেওয়া হয়েছে এবং 2 MP ম্যাক্রো ক্যামেরা সহ LED ফ্ল্যাশ, নাইট মোড 2.0 এবং AI portrait এছাড়াও রয়েছে OZO 3D অডিও ক্যাপচার। এবং এর পাশাপাশি সেলফি ও ভিডিও কলিং এর জন্য 8 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

Rear Camera – 50MP +2MP +2MP
Front Camera – 8 MP

HMD গ্লোবাল ভারতে Nokia G42 5G এই স্মার্টফোনটির 4GB RAM সহ আরেকটি ভেরিয়েন্ট লঞ্চ করেছে, নোকিয়ার এই ফোনটি নারী দিবসের দিন অর্থাৎ ৮ মার্চ (8 March 2024) থেকে সমস্ত ক্রেতারা অ্যামাজন (Amazon) অথবা এইচএমডি অফিসিয়াল ওয়েবসাইট (HMD Official website) থেকে ফোনটি অর্ডার করতে পারবে তো অবশ্যই আপনারা যারা যারা এই ফোনটি কিনতে চান তারা উপরের দেওয়া তথ্যগুলিকে ভালোভাবে দেখে নেবেন ।

Leave a Comment