রান্নার গ্যাসের দাম ১০০ টাকা কমিয়ে দিলেন কেন্দ্রীয় সরকার। উজ্জ্বলা যোজনার ৩০০ টাকার ভর্তুকির মেয়াদ বাড়িয়ে দেওয়া হলো। Today Gas cylinder price

ভোটের আগে নারী দিবস উপলক্ষে সমস্ত নারীদের জন্য একটি খুশির খবর শোনালেন কেন্দ্রীয় সরকার। আজ থেকে ১৪.২ কেজি ঘরোয়া গ্যাসের দাম (Today Gas cylinder price) কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলেন কেন্দ্র। এইমাত্র প্রধানমন্ত্রী মোদী সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ( টুইটারের ) একটি বার্তা পেশ করেন সেখানে তিনি জানিয়েছেন যে রান্নার এলপিজি গ্যাসের দাম প্রতি সিলিন্ডার পিছু ১০০ টাকা করে কমিয়ে দেওয়া হয়েছে দাম।

Today Gas cylinder price

প্রধানমন্ত্রী সোশ্যাল মিডিয়ায় নারী দিবসের দিন একটি বার্তা পেশ করেন, তিনি লিখেছেন ” বিশেষভাবে রান্নার গ্যাসকে সাশ্রয়ী করতে হবে নারী শক্তিকে উপ্রকৃত করার জন্য ” তারা যাতে আরও সুন্দর পরিবেশে বসবাস করতে পারে এবং নারীদের ক্ষমতা ও তাদের জন্য সহজ জীবন যাপন করতে পারে,এইরকম লক্ষ্য স্থির করেছেন তিনি ।

গত বছর আগস্ট মাসে গ্যাসের দাম ২০০ টাকা কমিয়ে দেওয়া হয়েছিল এরপর ৩০ শে আগস্ট থেকে ঘরোয়া গ্যাসের দাম এর কোন পরিবর্তন হয়নি । ৯০০ টাকা করে দিতে হতো যারা যারা উজ্জ্বলা যোজনার আওতায় নেই , এছাড়া যারা উজ্জ্বলা যোজনা আওতায় ছিলেন তারা ৩০০ টাকা করে ভর্তুকি পেয়ে যেতেন । কিন্তু এবার মোদী সরকার রান্নার এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ১০০ টাকা করে কমিয়ে দিয়েছে, এখন প্রত্যেকেই ৮০০ টাকা করে রান্নার গ্যাস কিনতে পারবে।

LPG 14.2 KG Today Gas Cylinder Price :-

রান্নার গ্যাসের দাম (Today Gas cylinder price) ১০০ টাকা করে কমিয়ে দেওয়ার পর কোথায় কত টাকা করে গ্যাসের দাম রয়েছে একঝলকে দেখে নিন –

দিল্লিতে ১৪ কেজি গ্যাসের দাম ছিল ৯০৩ টাকা ১০০ টাকা করে কমিয়ে দেওয়ার পর এখন গ্যাসের দাম দাঁড়িয়েছে ৮০৩ টাকা।

কলকাতায় ১৪ কেজি গ্যাসের দাম ছিল ৯২৯ টাকা, ১০০ টাকা করে কমে দেওয়ার পর এখন সেই গ্যাসের দাম দাঁড়িয়েছে ৮২৯ টাকা

আরো পড়ুন –

মাত্র ২ মিনিটে নিজের মোবাইল দিয়ে PVC Aadhaar Card Order করুন ।। How to order PVC Aadhaar Card

উজ্জ্বলা যোজনা প্রকল্প কী ?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই উজ্জ্বলা যোজনা (Ujjala Yojana) প্রকল্পটি ১ মে ২০১৬ শুরু করেছিলেন । এই প্রকল্পের মাধ্যমে দরিদ্র মহিলাদের বিনামূল্যে এলপিজি গ্যাস সিলিন্ডার প্রদান করা হয় । এছাড়াও এই উজ্জ্বলা যোজনার আওতায় যারা যারা রয়েছে তাদের গ্যাস সিলিন্ডার দামের প্রতি ৩০০ টাকা করে ভর্তুকি দেন কেন্দ্র সরকার, এই ভর্তুকি দেওয়ার শেষ তারিখ ছিল ৩১ শে মার্চ ২০২৪ পর্যন্ত , কিন্তু কেন্দ্রীয় মন্ত্রী সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আর্থিক ২০২৪-২০২৫ বছরের জন্য এই ৩০০ টাকার ভর্তুকি জারি রাখা ঘোষণা করেছেন। অর্থাৎ আরো ১ বছরের জন্য এই ৩০০ টাকার ভর্তুকি জারি থাকছে, এই উজ্জ্বলা যোজনার মাধ্যমে প্রধানমন্ত্রী ৩০০ টাকা করে ভর্তুকি দিয়ে যাবেন আগামী ৩১ শে মার্চ ২০২৫ পর্যন্ত ।

এই নারী দিবসের দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমস্ত নারীদেরকে একটি বিরাট বড় খুশির খবর দিলেন, ঘরোয়া রান্নার গ্যাসের দাম (Today Gas cylinder price) ১০০ টাকা করে কমিয়ে দিলেন এবং সাথে সাথে উজ্জ্বলা যোজনার যে ৩০০ টাকা করে প্রধানমন্ত্রী ভর্তুকি দিতেন তার শেষ হওয়ার শেষ তারিখ এই ৩১ শে মার্চ ২০২৪ পর্যন্ত ছিল কিন্তু তার সময়সীমা আরও এক বছর বাড়িয়ে দিলেন প্রধানমন্ত্রী । আগামী বছর ৩১ শে মার্চ ২০২৫ পর্যন্ত এই ভর্তুকি দিয়ে যাবেন কেন্দ্র সরকার।

আপনারা যারা যারা উজ্জ্বলা যোজনা আওতায় নেই তারা অতি অবশ্যই উজ্জ্বলা যোজনা প্রকল্পে আবেদন করে ফেলুন। আর কেন্দ্রীয় সরকারের সুবিধা গুলি উপভোগ করুন।

Leave a Comment