Gram Panchayat Recruitment 2024: প্রায় 6,652টি শূন্য পদে গ্রাম পঞ্চায়েতে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো।

পশ্চিমবঙ্গে গ্রাম পঞ্চায়েত ও গ্রামের উন্নয়ন মন্ত্রক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো (Gram Panchayat Recruitment) । পশ্চিমবঙ্গের সমস্ত জেলা জুড়ে গ্রাম পঞ্চায়েত নিয়োগ ও জেলা পরিষদ ও পঞ্চায়েত সমিতিতে বিশাল শূন্য পদে এই নিয়োগ হবে। এইবার সমস্ত চাকরিপ্রার্থীদের মুখে হাসি ফোটাতে চলেছে রাজ্য সরকার। প্রায় ৬,৬৫২টি শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

কোন কোন পদে নিয়োগ করা হবে,এছাড়াও আপনারা কিভাবে আবেদন করতে পারবেন,আবেদন করার শেষ তারিখ বা আবেদন করতে হলে আপনাদের কি কি যোগ্যতা থাকতে হবে তা সমস্ত কিছু একনজরে দেখে নিন –

কোন কোন পদে নিয়োগ করা হবে :-

পশ্চিমবঙ্গের পঞ্চায়েত ও গ্রামীণ উন্নয়নের মন্ত্রক (Gram Panchayat Recruitment) পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তবে এইবার DEO, ক্লার্ক (Clerk) ও টাইপিস্ট(Typist) পদের মোট 6,652 টি শূন্যপদে নিয়োগের জন্যই এই বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে, আগ্রহী চাকরিপ্রার্থীরা অতি অবশ্যই নির্দিষ্ট সময়ের আগে অনলাইনের মাধ্যমে এখানে আবেদন করে নেবেন।

শূন্যপদ (Vacancy) :-

মোট 6,652 টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

আবেদন ফিস (Application Fees) :-

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের কোন আবেদন ফ্রিজ জমা করতে হবে না।

নির্বাচন প্রক্রিয়া (Selection Process) :-

এ পদে প্রার্থীদের লিখিত পরীক্ষার (Written Exam) মাধ্যমে নিয়োগ করা হবে এরপর তাদের ইন্টারভিউ (Interview) এর মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে।

আবেদনের তারিখ ও শেষ তারিখ (Apply Date and Last Date) :-

আগ্রহী চাকরিপ্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে । আবেদন করার জন্য প্রার্থীদের WBPRD অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে । এই বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে গিয়েছে গত 27.02.2024 তারিখ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং প্রার্থীদের আবেদন প্রক্রিয়া শেষ করতে হবে আগামী 31.03.2024 তারিখের মধ্যেই।

আরো পড়ুন-

NTPC Recruitment 2024: সারা ভারতে সহকারি ব্যবস্থাপক (নিরাপত্তা) পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো।

আবেদন পদ্ধতি (Application process) :-

প্রার্থীদের প্রথমত WBPRD অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন পত্রটি আপনাদের সমস্ত নথিপত্র গুলি ডিটেলসে দিয়ে ফর্মটি পূরণ করুন । মনে রাখবেন আবেদন করার সময় অবশ্যই আপনারা ফর্মটিকে ভালোভাবে ফিলাপ করবেন যদি কোন ভুল করেন তাহলে আপনার ফর্মটি বাতিলও হতে পারে । এবং যদি আপনাদের আবেদন ফিস দেওয়াটি গ্রহণযোগ্য হয়ে থাকে তবে আবেদন ফিসটি জমা করবেন এবং আবেদন জমা দেওয়া শেষে প্রার্থীরা ভবিষ্যতের জন্য আবেদন ফর্মটি প্রিন্ট করে রাখতে পারেন।

প্রসঙ্গত, সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য এটি একটি দারুন সুখবর । রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছিল যে গোটা রাজ্যজুড়ে এই পঞ্চায়েত স্তরে প্রচুর শূন্য পদে আস্তে আস্তে নিয়োগ করা হবে। তো ইতিমধ্যেই এই বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে যারা আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই আবেদন করে নেবেন।

Apply online:-Click

Leave a Comment