Upcoming Yamaha RX100 Bike: ভারতে নতুন ভাবে ফিরছে Yamaha RX100 কবে লঞ্চ হবে ও ইঞ্জিন কত সিসির হবে দেখে নিন ।।

Yamaha RX100 : ইয়ামাহার (Yamahar) এই বাইকটি এক সময়ে দারুন সাড়া দিয়েছিল সারা ভারতে । দুই স্ট্রোকের এই বাইকটি ৯০ দশকের ছেলেদের কাছে খুবই জনপ্রিয় ছিল । এখনো পর্যন্ত ইয়ামার এই মডেলটি খুবই জনপ্রিয় একটি মডেল । তাই আশা করা যাচ্ছে Yamaha তার নতুন একটি মডেল লঞ্চ করতে পারে, যারা ইয়ামাহার এই মোটর বাইক গুলিকে পছন্দ করতেন তাদের কাছে বিরাট বড় সুখবর এটি । নতুন আইকনিক Yamaha RX100 বাজারে আসতে চলেছে । একেবারেই নতুন একটা লুকে আসতে চলেছে এই বাইকটি, কি কি পরিবর্তন করা হয়েছে এই বাইকটিতে এবং ইঞ্জিন কতটা থাকবে এর দাম কিরকম হতে চলেছে সমস্ত কিছু তথ্য নিচে দেওয়া হল। দেখে নিন:-

Yamaha RX100 Engine :-

1985 সালে RX100 লাঞ্চ করেছিল ইয়ামাহা, এই বাইকটি ৯০ দশকে ভালোই জনপ্রিয়তা লাভ করেছিল কিন্তু এই বাইকটি 2 স্ট্রোক ইঞ্জিন ছিল সে কারণেই হয়তো ১৯৯৬ সালে এই মডেলটি বন্ধ করা হয়েছিল। কিন্তু এখন আবারও Yamaha RX100 ভাবে লঞ্চ করতে চলেছেন যার মধ্যে একটি 4-স্ট্রোক ইঞ্জিন দেওয়া হবে, এর ফলে এই বাইকটি বড় বড় হাইওয়েতে বা বড় বড় রাস্তার বামে কোন অসুবিধায় পড়বে না বলে মনে করা হচ্ছে ।। ইয়ামাহার আগের মডেল গুলিতে ১০০ সিসির প্রেট্রোল ইঞ্জিন ছিল যা কিনা এখন নতুন মডেলটিতে ২০০ সিসি বা ২৫০ সিসির পেট্রোল ইঞ্জিন হতে পারে । এই বাইকটি আগের মডেলের তুলনায় অনেক বেশি শক্তিশালী হবে ।

Yamaha RX100 New Upgrades:-

আগামী ইয়ামাহার এই বাইকটিতে দেওয়া হচ্ছে আলয় হুইল (Aloy wheels),সামনে থাকছে একটি ডিস্ক ব্রেক (Disk Brake),থাকছে এলইডি লাইট (LED Lights), DRL , USB চার্জিং পোর্ট (charging port) ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাসটার, পরিষেবা নির্দেশক,এছাড়াও আরও অনেক নতুন সাসপেন্স ফিচারস থাকছে বলে মনে করা হচ্ছে । এই বাইকের মাইলেজ দিতে পারে প্রতি লিটারে ৩৫ থেকে ৪৫ কিলোমিটার ।

Yamaha RX100 কবে লঞ্চ হবে ?

Yamaha একটি বিষয় পরিষ্কার করেই দিয়েছে যে Yamahar RX100 এই বাইকটি ফেরানো হচ্ছেই । যদিও এখনও পর্যন্ত লঞ্চ হবার নির্দিষ্ট কোনো তারিখ ঘোষণা করা হয়নি , তবে আশা করা যাচ্ছে খুব তাড়াতাড়ি ইয়ামাহার এই RX100 বাইকটি লঞ্চ হতে চলেছে । তবে সূত্রের খবর অনুযায়ী মনে করা হচ্ছে ২০২৫ সালে এই বাইকটি লঞ্চ হয়ে যাবে । কারণ ইয়ামাহা এখনো পর্যন্ত ১৫০ সিসির ইঞ্জিন বরাদ্দ আছে, তাই এই ২০০ সিসির বা ২৫০ সিসি ইঞ্জিনের বাইকটি তৈরি হতে কিছুটা সময় তো অবশ্যই লাগবে। কিন্তু সমস্ত বাইকপ্রেমীদের জন্য সুখবর কারণ ইয়ামাহা এই বাইকটি পুনরায় ফিরিয়ে আনার সম্ভাবনা দিয়েছে।

Yamaha RX100 price:-

নতুন Yamaha RX100 এই বাইকটি সবার নির্দিষ্ট কোন তারিখ ঘোষণা করা হয়নি, সূত্রের অনুযায়ী জানা যাচ্ছে খুব তাড়াতাড়ি এই বাইকটি ভারতে লঞ্চ হতে চলেছে। ভারতে Yamaha RX100 এর দাম প্রায় ১.৫০ লক্ষ থেকে ২ লক্ষ টাকা হতে পারে। আশা করা যাচ্ছে Yamaha RX100 এই বাইকটি সকল বাইকপ্রেমীদের মন জয় করে নেবে ।। এই বাইকটি ক্লাসিক রয়েল এনফিল্ডকে (Royel Enfield ) কেউ হার মানাতে চলেছে ।

Leave a Comment