Weather news: বঙ্গোপসাগরে তৈরি হল ঘূর্ণাবর্ত । আজ রাত থেকে একটানা ৪ দিন চলবে ঝড়বৃষ্টি ।।

Weather news: শীতের বিদায়ের মধ্যে রাজ্যে আবারো জেলায় জেলায় বৃষ্টিপাতের পূর্বভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর । ইতিমধ্যেই বঙ্গোপসাগরে তৈরি হলো একটি বিপরিত ঘূর্ণাবর্ত । এই ঘূর্ণাবর্তের জেরে আজ রাতেই পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলায় হালকা মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । পূর্ব বর্ধমান পশ্চিম বর্ধমান বীরভূম মুর্শিদাবাদ এবং নদীয়া জেলায় হালকা মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

দক্ষিণবঙ্গ:-

আজ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস না থাকলেও এই ৫ টি জেলায় হালকা মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । তবে আগামীকাল বুধবার থেকে বৃষ্টিপাত বাড়বে দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় । বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর । আজ থেকে একটানা চার দিন বৃষ্টিপাত চলবে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে । তবে আজ দক্ষিণবঙ্গের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল 19 ডিগ্রি সেলসিয়াস।

Weather news উত্তরবঙ্গ :-

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেরও জেলায় জেলায় হালকা মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে । তবে উত্তরবঙ্গের দার্জিলিং ও সিকিমে এ তুষারপাতের সতর্কবার্তা দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর । এছাড়াও উত্তরবঙ্গে ২ তারিখ থেকে কিছুটা বৃষ্টি বাড়তে পারে । অর্থাৎ উত্তরবঙ্গের কোচবিহার,আলিপুরদুয়ার জলপাইগুড়ি,দার্জিলিং এবং কালিংপং এ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

তাপমাত্রা:-

শ্চিমবঙ্গের উত্তর এবং দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই তাপমাত্রার ক্ষেত্রে একটা বিরাট পরিবর্তন দেখা দিয়েছে । বিশেষ করে দক্ষিণবঙ্গের দিনের তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি বেড়েছে । এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্ৰি বেড়েছে। উত্তরবঙ্গের ক্ষেত্রে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি বেড়েছে রাতের তাপমাত্রা বিশেষ কিছু পরিবর্তন হয়নি। তবে উত্তরবঙ্গের দার্জিলিং এবং সিকিমে তুষারপাতেরও সতর্কবার্তা দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর । আবহাওয়াবিদরা মনে করেছে এবার হয়তো শীতের বিদায় ঘন্টা বাঁচতে চলেছে।

Leave a Comment