West Bengal Govt Recruitment 2024 : হুগলি জেলায় ডেটা এন্ট্রির জন্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ।

WB Govt Recruitment 2024 চলতি বছর 22 ফেব্রুয়ারি হুগলির জেলাশাসকের অধীনে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত । লিখিত পরীক্ষা ও কম্পিউটার টেস্ট এবং ইন্টারভিউ এর মাধ্যমে যোগ্য প্রার্থী নিয়োগ করা। এই পদের জন্য আবেদন করতে হলে আবেদন কারিকে অনলাইনে আবেদন করতে হবে । এই পদে আবেদন করার জন্য আবেদনকারী শিক্ষাগত যোগ্যতা, বয়স সীমা,এছাড়াও মাসিক বেতন কত থাকছে, এবং আবেদন করার শেষ তারিখ কবে ? এ সমস্ত কিছু বিস্তারিতভাবে নিচে আলোচনা করা হলো –

West Bengal Govt Recruitment 2024

কীভাবে আবেদন করবেন (How to Apply) :-

এই পদে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে এছাড়াও হুগলি জেলার প্রশাসনিক ওয়েবসাইটের মাধ্যমে আপনারা আবেদন করতে পারবেন। ওই ওয়েবসাইটে আপনারা আবেদনের মূল বিজ্ঞপ্তি ও আবেদন করার লিংক পেয়ে যাবেন । জেলাশাসকের দপ্তর থেকে দেওয়া নির্দেশিকা ভালো করে দেখে তার পরেই আবেদন করবেন ‌। তবে আবেদন করার সময় অবশ্যই আপরাদের সঠিক নথিপত্র জমা করতে বলা হয়েছে । এই পদে আবেদন করার জন্য কোন আবেদন ফিস জমা দেওয়ার কথা বিজ্ঞপ্তিতে ঘোষণা করা হয়নি।

পদের নাম ও শূন্যপদে ( Post Name and vacancy) :-

হুগলি জেলাশাসক ও ভূমি সংস্কার দপ্তরে ডাটা এন্ট্রি অপারেটর পদে ২৩ জন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে । মোট শূন্য পদের সংখ্যা ২৩ টি।

আরো পড়ুন-

অঙ্গানাওয়ারি কর্মী পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ।। Anganwadi karmi recruitment 2024

বয়সসীমা (Age limit) :-

এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর নূন্যতম বয়সসীমা থাকতে হবে ২১ বছর । চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবে ৪৫ বছর পর্যন্ত, আবেদন করার সময় অবশ্যই আপনার বয়সের প্রমাণপত্র জমা করতে হবে।

শিক্ষাগত যোগ্যতা (Educational Qualification):-

আবেদন করার জন্য আবেদনকারীকে নূন্যতম স্নাতকোত্তর পাশ থাকতেই হবে। এর পাশাপাশি থাকতে হবে কম্পিউটার সংক্রান্ত জ্ঞান, যেমন মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল এবং ইন্টারনেট এপ্লিকেশন সংক্রান্ত সমস্ত কাজের দক্ষ থাকতে হবে।

বেতনসীমা (Salary) :-

ডেটা এন্ট্রি পদে কর্মী অপারেটরদের মাসিক বেতন হিসেবে প্রতিমাসে মিলবে 11,000/- টাকা, মনে রাখবেন এটি সম্পূর্ণ কন্ট্রাকচুয়াল বা চুক্তি হিসেবে নিয়োগ করা হবে, প্রথমত তিন বছরের চুক্তি হিসেবে নেওয়া হবে এবং পরে কাজের উপর ভিত্তি করেই মেয়াদ বাড়ানো হবে এরকমই বিজ্ঞপ্তিতে ঘোষণা করা হয়েছে ।

আবেদনের শেষ তারিখ (Apply Last Date) :-

হুগলি জেলায় ডেটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে গত 22 ফেব্রুয়ারী, আগামী 2 মার্চ পর্যন্ত আপনারা আবেদন করতে পারবেন।

নির্বাচন প্রক্রিয়া (Selection Process) :-

এই ডেটা এন্ট্রি অপারেটরদের তিনটি ধাপে নিয়োগ করা হবে, প্রথমত লিখিত পরীক্ষা কম্পিউটার টেস্ট ও ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের বেছে নেওয়া হবে। প্রার্থীদের ধাপে ধাপে এই পরীক্ষাগুলি নেওয়া হবে ।
প্রথমত, প্রার্থীদের লিখিত পরীক্ষা দিতে হবে 50 নম্বরের মধ্যে ।
অংক থাকবে ১০ নম্বরের, ইংলিশ থাকবে ১০ নম্বরের, সাধারন জ্ঞান থাকবে ১০ নম্বরের আর কম্পিউটার সংক্রান্ত প্রশ্ন থাকবে ২০ নম্বরের ।
লিখিত পরীক্ষা উত্তীর্ণ হবার পর প্রার্থীদের কম্পিউটারে প্রাকটিক্যাল পরীক্ষা দিতে হবে ৪০ নম্বরের, কম্পিউটারের পরীক্ষায় উত্তীর্ণ হবার পর প্রার্থীদের ১০ নম্বরের পার্সোনালিটি টেস্ট বা ইন্টারভিউ নেওয়া হবে । এই সমস্ত ধাপ পুরোপুরিভাবে উত্তীর্ণ হলে তবে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে ।
মনে রাখবেন আবেদনকারীকে অবশ্যই হুগলি জেলার বাসিন্দা হতে হবে। আপনারা যারা যারা আবেদন করতে চান তারা অবশ্যই 2 মার্চের আগেই আবেদন করে নেবেন ।

আবেদন করার লিংক- Apply online

Leave a Comment