রাজ্যে ৫ লক্ষ চাকরিতে নিয়োগ করা হবে ।। ৬০ হাজার পুলিশ ও ১ লক্ষ শিক্ষক নিয়োগ হবে ।। West Bengal Government Job

সোমবার আরামবাগের প্রশাসনিক সভা থেকে সমস্ত বেকার যুবক-যুবতীদের জন্য বিরাট ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তিনি বললেন রাজ্যে ৫ লক্ষ চাকরি হবে (West Bengal Government Job),শুধুমাত্র বিজেপি ও কংগ্রেসের মতো বিরোধী পার্টিরা আদালতে গিয়ে আটকে দিচ্ছে চাকরি ।

West Bengal Government Job

কি বলল মুখ্যমন্ত্রী মমতা ( CM Mamata Banerjee):-

সোমবার আরামবাগের প্রশাসনিক সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন রাজ্যে পাঁচ লক্ষ কর্মসংস্থান হবে । রাজ্যে তৈরি হচ্ছে বহু ইন্ডাস্ট্রি, এছাড়াও সরকারের বিভিন্ন দপ্তরে প্রচুর শূন্য পদ রয়েছে যেগুলো পূরণ করতে পারছে না রাজ্য সরকার ।

রাজ্যে পুলিশে ৬০ হাজার শূন্য পদ রয়েছে যেগুলো খুব শীঘ্রই পূরণ করা দরকার এছাড়াও ১ লক্ষ শিক্ষক-শিক্ষিকা পদে রাজ্যে নিয়োগ করা হবে । কিন্তু এই নিয়োগ সম্পূর্ণ হচ্ছে না শুধুমাত্র বিরোধী পার্টিদের জন্য,কেননা তারা নিয়োগ হলেই কোর্টে গিয়ে সেটা আটকে দিচ্ছে ।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরো বলেন যে আপনারা রাজ্যের বেকার যুবক-যুবতীদের কথা একটুও কেউ ভাবেন না । যদি ভাবতেন তাহলে এইভাবে কোটে গিয়ে চাকরিগুলো আটকাতে না । আমি চাই রাজ্যের যত শূন্যপদ রয়েছে সরকারি দপ্তরে সেগুলো খুব দ্রুত পূরণ করা হোক যাতে বেকার যুবক যুবতীরা তাদের বেকারত্ব মেটাতে পারে।

তিনি আরো বলেন আপনারা প্রত্যেকেই জানেন আপার প্রাইমারিতে নিয়োগ নিয়ে কত কিছুই না হয়েছে কোর্টে । তারপরও আমরা নিয়োগ প্রক্রিয়া যাতে সুষ্ঠুভাবে করা হয় সেটাই করছি । তবে গত সপ্তাহে আদালতের নির্দেশে ৯০০০ শিক্ষক নিয়োগের জট ছেড়েছে ।

কি কি পদে নিয়োগ করা হবে:-

এদিন আরামবাগের প্রশাসনিক সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন । রাজ্যে পুলিশ থেকে শুরু করে শিক্ষক নিয়োগ থেকে শুরু করে বিভিন্ন সরকারি দপ্তর,আইসিডিএস অঙ্গনওয়াড়ি কর্মী,রাজ্যের পঞ্চায়েত স্তরের কর্মী নিয়োগ আরো বিভিন্ন পদে নিয়োগ করা হবে । খুব শীঘ্রই এক এক করে নিয়োগ প্রক্রিয়া হবে যাতে রাজ্যের সমস্ত বেকার যুবক-যুবতীদের ভবিষ্যৎ উজ্জ্বল হয়।

Leave a Comment