Kawasaki Ninja 500 Price: এবছর কাওয়াসাকি নিনজা তার নতুন বাইক লঞ্চ করতে চলেছে Kawasaki Ninja 500, কত টাকা দাম বাইকটির,কি কি আছে দেখুন ।।

বছরের শুরুতেই কাওয়াসাকি তার নতুন একটি বাইক লঞ্চ করতে চলেছে সেটি হল- “Kawasaki Ninja 500 “,কাওয়াসাকির এই বাইকটি ভারতে মার্চ থেকে এপ্রিল (March -April) এর মধ্যে লঞ্চ হতে পারে বলে আশা করা যাচ্ছে। গত বছর ২০২৩ সালে EICMA ফটো প্রদর্শনী অনুষ্ঠানে এই বাইকটির উন্মোচন ঘটেছিল। Kawasaki Ninja 500 এই বাইকটি মনে করা হচ্ছে যে Ninja 400 কে পেরিয়ে এগিয়ে যেতে চলেছে এই বাইকটি । Ninja 400 কাওয়াসকির এই মডেলটিকে হার মানাতে চলেছে Kawasaki Ninja 500.

Kawasaki Ninja 500

কাওয়াসাকি নিনজা (Kawasaki Ninja 500) এই বাইকটির কী কী ফিচার্স রয়েছে ? ভারতে এই বাইকটি কবে আসতে চলেছে ? ইঞ্জিন এর ক্ষমতা কী রকম ? আরও এই বাইকটির সমস্ত ডিটেইলস (Details) নীচে বিস্তারিত আলোচনা করা হয়েছে –

Kawasaki Ninja 500 Features:-

কাওয়াসাকি নিনজা ৫০০ ভারতে ২০২৪ সালের মার্চ এপ্রিল মাসের মধ্যেই লঞ্চ হতে পারে বলে আশা করা যাচ্ছে, এই বাইকটির আকর্ষণীয় লুক নজর কেড়েছে বাইক প্রেমীদের। আকর্ষণীয় ও গ্রাফিক্স ডিজাইন দিয়ে তৈরি হয়েছে কাওয়াসাকীর এই ৫০০ সিসির বাইকটি ( Kawasaki Ninja 500 ) ।
এই বাইকটিতে থাকছে টুইন (Tween LED headlights), ১৭ ইঞ্চি হুইল থাকছে (17 Inch wheels), Dunlop Sportmax Tyres, tubeless tyres, সামনে ও পেছনে single disc brakes থাকছে, টপ-স্পেক মডেলের ব্লুটুথ কানেক্টিভ,TFT ডিসপ্লে এবং LCD ডিসপ্লে ও সঙ্গে থাকছে USB চার্জিং পোর্ট ( USB charging port) ।

Kawasaki Ninja 500 engine:-

কাওয়াসাকি নিনজা ৫০০( Kawasaki Ninja 500) এতে 451 সিসির টুইন সিলিন্ডার ইঞ্জিন থাকতে চলেছে যা সর্বোচ্চ 45.4 bhp এবং 42.6 Nm টর্ক (42.6 Torque) থাকছে । কাওয়াসাকীর ইঞ্জিনে থাকছে সিক্স স্প্রিড গিয়ার বক্স ( 6 speed gearbox), ও এর সাথে রয়েছে স্লিপ আসিস্ট ক্লাচ ( slip assist clutches), Kawasaki Ninja 500 ইঞ্জিন Kawasaki Ninja 400 এর থেকেও বেশি টর্ক (Torque) দিতে পারে বলে আশা করা যাচ্ছে এমনটাই। এই মডেলটিতে ফুয়েল ট্যাঙ্ক থাকছে 14 লিটারের ( 14 Liters fuel tank)

Kawasaki Ninja 500 Colour varient:-

কাওয়াসাকির নিনজা ৫০০ এই বাইকটির মডেলটি খুবই আকর্ষণীয়, পেছনে চাকাটা একটু সরু হতে চলেছে, কাওয়াসাকি এই মডেলটি রাস্তা দিয়ে যাবার সময় সকলের নজর কেড়ে নেবে, যেসব বাইক প্রেমীরা রেসিং করতে ও বাইক চালাতে ভালবাসেন তাদের জন্য কাওয়াসকীর এই মডেলটি খুবই পছন্দের হতে চলেছে। এটি ভারতে এক ভ্যারিয়েন্ট ও এক কালারের মধ্যে পাওয়া যাবে ।

Kawasaki Ninja 500 Price :-

কাওয়াসাকি নিনজা ৫০০ এই মডেলটি ৪৫১ সিসির টুইন সিলিন্ডারের ইঞ্জিন( 451 cc twins cylinder) নিয়ে তৈরি ভারতের এই মডেলটি খুব তাড়াতাড়ি আসতে চলেছে এখনো পর্যন্ত কাওয়াসাকির অফিশিয়াল নোটিফিকেশন(Officical notification) বের হয়নি কিন্তু শোনা যাচ্ছে যে মার্চ ও এপ্রিল (March-April) মাসের মধ্যেই কাওয়াসাকির ( Kawasaki Ninja 500 ) এই বাইকটি ভারতে লঞ্চ হতে চলেছ , যার প্রারম্ভিক মূল্য ₹ 5,90,000 (Kawasaki Ninja 500 price – ₹ 5.90 lakhs) ।

এবছর কাওয়াসাকি ভারতের বাজারে তার এই নতুন নিনজা ৫০০ (Kawasaki Ninja 500) বাইকটি লঞ্চ করে সমস্ত বাইক প্রেমিকদের নজর কেড়ে নেবে। যে সমস্ত বাইক প্রেমিকরা বাইক রেসিং করতে ভালোবাসেন,বা বাইক রাইডিং করতে ভালোবাসেন,তাদের জন্য এই বাইকটি একটি আকর্ষণীয় জনপ্রিয় বাইক হতে চলেছে । টুরিস্টদের (tourist riding bike) জন্য এই বাইকটি একটি দুর্দান্ত বাইক হতে চলেছে।

Leave a Comment