সরস্বতী পূজার দিন বর্জ্রবিদ্যৎ সহ ঝড়বৃষ্টি ।। এই ১৫ টি জেলায় হাই এলার্ট জারি করল আবহাওয়া দপ্তর ।। Today weather news

Today weather news: বিদায় লগ্নে কিছুটা দাপট দেখাচ্ছে শীত । তবে আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে আর বেশিদিন স্থায়ী হবে না শীত । আবারো চড়চড় করে বাড়বে তাপমাত্রার পারদ । আগামী মঙ্গলবার থেকেই আবহাওয়ার বিরাট বড় পরিবর্তন হতে চলেছে। ফের বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর । তবে কোন কোন জেলাতে কবে থেকে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে আসুন জেনে নিন-

Today weather news

আজ রবিবার দিনের বেলায় কিছুটা তাপমাত্রা বেড়েছে । তবে আজ সারাদিনেই কোনরকম বৃষ্টিপাতের সতর্কবার্তা নেই, তবে বিকেল থেকে কিছুটা শইত্যপ্রবাহ থাকবে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম,পূর্ব বর্ধমান এবং পূর্ব মেদিনীপুরের বেশ কয়েকটি জায়গায় । তবে এই শীত আর বেশিদিন স্থায়ী হবে না এমনটাই জানিয়ে দিয়েছে আবহাওয়া দপ্তর । আগামী ১৩ তারিখ মঙ্গলবার থেকেই আবহাওয়ার পরিবর্তন ঘটবে এবং বৃষ্টিপাতেরও সম্ভাবনা রয়েছে ১৩ তারিখ থেকেই ।

আগামী মঙ্গলবার বিশেষ করে বৃষ্টিপাতের সতর্কবার্তা রয়েছে পুরুলিয়া,বাঁকুড়া,বর্ধমান,বীরভূম,মুর্শিদাবাদ পশ্চিম মেদিনীপুর এবং উত্তরবঙ্গের মালদা সংলগ্ন বেশ কয়েকটি জেলায় বৃষ্টিপাত চলবে । তবে বুধবার সরস্বতী পুজোর দিন থেকে বৃষ্টিপাত বাড়বে । বুধবার বৃষ্টিপাত হবে দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই । তাই সরস্বতী পূজোর দিন যে একটা বৃষ্টিপাত চলবে এমনটাই আবহাওয়া দপ্তরের পূর্বাভাসে জানানো হয়েছে ।

তবে শুধুমাত্র দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গেরও বেশ কয়েকটি জেলায় হালকা পশলা বৃষ্টিপাত হতে পারে । যেমন দার্জিলিং কালিংপং এ কিছুটা বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে । অন্যদিকে আলিপুরদুয়ার জলপাইগুড়ি এবং কোচবিহারে ও হালকা মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । পাশাপাশি উত্তর দিনাজপুর,দক্ষিণ দিনাজপুর মালদায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ।

আজ মূলত তাপমাত্রার ক্ষেত্রে কোন পরিবর্তন হয়নি । আগামীকাল থেকে আস্তে আস্তে তাপমাত্রার পারদ বাড়বে এমনটাই আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানিয়ে দেয়া হয়েছে । তবে আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৬ ডিগ্রী সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রির সেলসিয়াসের পাশে রয়েছে ।

Leave a Comment