Samsung Galaxy A55 5G এই ফোনটি খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ হতে চলেছে। দাম কত,এই ফোনে কি কি আছে দেখুন ।।

আশা করা যাচ্ছে Samsung Galaxy তার A- Series’ এর দুটি মডেল লঞ্চ করতে চলেছে খুব তাড়াতাড়ি । একটি হল Galaxy A35 এবং অপরটি হল Galaxy A55,
সোশ্যাল মিডিয়ায় মুকুল শর্মা Samsung galaxy A55 5G এই ফোনের ইমেজ শেয়ার করেছেন এছাড়াও কিছু স্পেসিফিকেশনস ও শেয়ার করেছেন। Samsung Galaxy A55 5G release date ভারতে লঞ্চ হতে চলেছে মার্চ ও এপ্রিল মাসের মধ্যেই,

Samsung Galaxy A55 5G

Samsung Galaxy A55 5G set এর ডিজাইন (Dising) ফিচারস(Features ) কালারস (Colours), ব্যাটারি পাওয়ার (Battary power) এবং ফুল স্পেসিফিকেশনস(Full Specifications) নিচে বিস্তারিতভাবে আলোচনা করা হলো –

Samsung Galaxy A55 5G set Full Specifications :-

প্রসেসর (Prosessor) :-

Samsung Galaxy A55 এই ফোনটিতে প্রসেসিং এর দিক থেকে Exynos 1480 চিপসেট যুক্ত, এছাড়াও Octa core processor যুক্ত রয়েছে । Sumsung Galaxy A55 ফোনটি Android 14 অপারেটিং সিস্টেমের সাপোর্ট রয়েছে।

ডিসপ্লে (Display) :-

Samsung Galaxy A55A55 5G এই ফোনটিতে 6.5 Inch HD+ super AMOLED যুক্ত ডিসপ্লে দেওয়া হয়েছে। এর স্ক্রিনে 120Hz এর রিফ্রেশ রেট রয়েছে এবং Gorila Glass 5 এর প্রোটেক্টও রয়েছে।

ব্যাটারি পাওয়ার (Battary Power) :-

পাওয়ার ব্যাকআপ এর জন্য Sumsung Galaxy A55 এই ফোনটিতে 5,000mAh এর ব্যাটারি পাওয়ার রয়েছে, চার্জ করার জন্য ২৫ ওয়াটের (25W) একটি দ্রুত চার্জিং সাপোর্ট দেওয়া হয়েছে।

ক্যামেরা (Cemera) :-

Samsung Galaxy A55 5G এই ফোনটির লাইভ ইমেজ থেকে বোঝা যাচ্ছে যে এই ফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে । এতে রয়েছে 50 MP Primary, 12 MP আল্ট্রা ওয়াইট এবং 5 MP ম্যাক্রো লেন্স দেওয়া হয়েছে। এছাড়াও সেলফি ক্যামেরার ও ভিডিও কলিং এর জন্য 32 MP ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। ভিডিও রেকর্ড করার জন্য 4k UHD সাপোর্ট দেওয়া রয়েছে।

Rear camera – 50 MP +12 MP +5 MP
Front Camera – 32 MP

আরো পড়ুন-

One Plus Watch 2 ভারতে লঞ্চ হয়ে গেলো, কবে থেকে বুকিং করতে পারবেন আপনারা জানুন !

স্টোরেজ (Storage) :-

Samsung Galaxy A55 5G এই ফোনে ডেটা স্টোর করার জন্য 6 GB /8GB RAM এবং 128GB /256 GB storage দেওয়া হয়েছে।
6 GB RAM+128 GB storage
8 GB RAM + 256 GB storage

Samsung Galaxy A55 5G Price in India :-

টিপস্টার যোগেশ ব্রার জানিয়েছে যে Sumsung Galaxy A55 ভারতে March – April মাসের মধ্যেই লঞ্চ হতে চলেছে যার দাম রাখা হতে পারে 35,000 থেকে 45,000 টাকার মধ্যে।

Samsung Galaxy A55 5G Colour Options :-

Samsung এর এই ফোনটিতে চারটি রঙের বিকল্প রয়েছে-

  • নেভি (Navy)
  • আইস ব্লু (Ice Blue)
  • সাদা (White)
  • বেগুনী (Purple)

Samsung এর এই 5G Smartphone টিতে মেটালিক ফ্রেম ও অ্যামোলেড ডিসপ্লে থাকছে। এই ফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশ সেট আপ রয়েছে ফোনের ডানদিকে ভলিওয়াম বটন ও পাওয়ার বটন দেওয়া হয়েছে। ভারতে এই ফোনটি মার্চ এপ্রিল মাসের মধ্যে লঞ্চ হতে চলেছে আপনারা যারা যারা এই ফোনটি নিতে চলেছেন তারা ফোনটি লঞ্চ হবার পর ফ্লিপকার্ট (Flipkart), ই-কমার্স (E-commerce), আমাজন (Amazon), এছাড়া Sumsung রিটেল স্টোর থেকে ফোনটি অর্ডার করতে পারবেন।

Leave a Comment