মাধ্যমিক পাশে 12,000 শূন্যপদে ভারতীয় রেল টিটিতে নিয়োগ ।‌। Railway Recruitment TTE 2024

Railway Recruitment TTE 2024: ভারতের রেলমন্ত্রক RRB TTE (2024) নিয়োগের বিজ্ঞপ্তি ঘোষণা করতে চলেছেন। (Travelling Ticket Examiner) ভ্রমণ টিকিট পরীক্ষক পদে নিয়োগ করতে চলেছেন RRB, মাধ্যমিক পাশে হলেই আবেদন করতে পারবেন। এর পাশাপাশি আবেদনকারীর বয়স ও শিক্ষাগত যোগ্যতা এছাড়া আবেদন করার লাস্ট ডেট কবে, আবেদন করার জন্য কত টাকা প্রয়োজন ? কবে থেকেই বা আপনারা আবেদন করতে পারবেন এই সমস্ত কিছু নিচে বিস্তারিত আলোচনা করা রয়েছে:-

Railway Recruitment (TTE) 2024

Railway Recruitment Board (RRB) notification (2024) :-

RRB TTE recruitment 2024 এর TTE পদে নিয়োগ হতে চলেছে প্রায় 12,000 শূন্যপদে,ভ্রমণ টিকিট পরীক্ষক এই পদের জন্য অনেক আগ্রহী প্রার্থীরা বহুদিন থেকে অপেক্ষা করে আছে তাদের অপেক্ষার অবসান ঘটিয়ে রেলমন্ত্রক TTE পদের বিজ্ঞপ্তি খুব তাড়াতাড়ি ঘোষণা করতে চলেছেন। ফেব্রুয়ারি মাসের শেষের দিকে অথবা মার্চ মাস ও এপ্রিল মাসের মধ্যে RRB TTE recruitment হতে চলেছে ।

পদের নাম ( Post Name ):-

রেলওয়ে রিকুটমেন্ট বোর্ড এর তরফ থেকে Travelling Ticket Examiner (TTE ) ভ্রমণ টিকিট পরীক্ষক পদে নিয়োগ এর প্রক্রিয়া প্রস্তুতি শুরু হচ্ছে ।

শূন্যপদের সংখ্যা (Vacancy ):-

প্রায় 12,000 -15,000 পদে পার্থী নিয়োগে করা হতে পারে বলে, আশা করা যাচ্ছে।

বয়সসীমা ( Age limit ) :-

RRB TTE পদে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে 18 বছর ও সর্বোচ্চ বয়সসীমা থাকছে 28 ও 30 বছর পর্যন্ত হতে হবে। SC/ST/OBC বিভাগের ক্ষেত্রে প্রার্থীদের সরকারি নিয়ম অনুসারে বয়সের নির্দিষ্ট ছাড় দেওয়া থাকবে।

শিক্ষাগত যোগ্যতা (Qualification) :-

RRB TTE recruitment 2024 যারা আবেদন করতে চান সে সমস্ত প্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাশ ( 10 th pass ) ও উচ্চ মাধ্যমিক পাশ ( 12th pass ) ও ডিপ্লোমা করা থাকলে আপনারা আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ ( Application Last Date) :-

RRB TTE recruitment 2024 আশা করা হচ্ছে ফেব্রুয়ারি মাসের শেষের দিকে ও মার্চ মাসের মধ্যেই ভ্রমণ টিকিট পরীক্ষক পদে প্রায় 12,000 প্রার্থী নিয়োগ করা হতে চলেছে আবেদন করার লাস্ট তারিখ এখনো পর্যন্ত ঘোষণা করা হয়নি তবে মার্চ মাসের মধ্যে রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট ( Railway official website) থেকে সঠিকভাবে জানা যাবে ।

আবেদনের পদ্ধতি ( How to Apply ) :-

RRB TTE recruitment 2024 ভ্রমণ টিকিট পরীক্ষক পদে আবেদন করার জন্য আপনাদের অনলাইনে আবেদন করতে হবে এছাড়াও রেলওয়ে রিক্রুটমেন্ট কন্ট্রোল বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকেও আপনারা আবেদন করতে পারবেন । আর পরীক্ষা সম্পূর্ণ অনলাইন পদ্ধতিতেই হবে ।

আবেদনের ফিস ( Application Fees ) :-

ভ্রমণ টিকিট পরীক্ষক ( TTE ) পদে আবেদন করার জন্য আগ্রহ প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে তার জন্য একটি ন্যূনতম ফিস রাখা হয়েছে, প্রার্থীদের নিজেদের ডেবিট কার্ড ও ক্রেডিট কার্ড থেকে ৫০০ টাকা পেমেন্ট করতে হবে । SC/ST/EWS/PWED এই বিভাগের প্রার্থীদের পেমেন্ট এর ক্ষেত্রে একটি নির্দিষ্ট করে দেওয়া হয়েছে সেক্ষেত্রে প্রার্থীদের ২৫০ টাকা করে দিতে হবে ‌।

Leave a Comment