30,000 এরও বেশি শূন্যপদে পোস্ট অফিসে নিয়োগ । Post Office MTS Recruitment (2024)

যোগাযোগ মন্ত্রকে অধীনে ইন্ডিয়া পোস্ট অফিস নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এবং MTS 2024 নিয়োগ করার কথা ঘোষণা করেছেন। অফিসিয়াল বিজ্ঞপ্তি এখনো প্রকাশ করা হয়নি তবে ইন্ডিয়া পোস্ট অফিস বিভাগের মাল্টি টাস্ক (Post Office MTS Recruitment) কর্মীদের পদের জন্য শূন্যপদ প্রকাশ করেছে এবং তা আশা করা যাচ্ছে যে এমটিএস (MTS) নিয়োগের জন্য জুলাই ২০২৪ (July 2024) থেকে আবেদন করতে পারবে প্রার্থীরা এবং তা চলবে আগস্ট ২০২৪ পর্যন্ত (August 2024)

MTS নিয়োগের বিজ্ঞপ্তি খুব তাড়াতাড়ি অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হবে বলে আশা করা যাচ্ছে ইচ্ছুক প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে সব সময় নজর রাখার কথাও জানিয়ে দেওয়া হয়েছে।

Post Office MTS Recruitment (Multi Tasking staff) July 2024 এর মধ্যে অফিশিয়ালি ভাবে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে যাবে এবং প্রার্থীরা August 2024 পর্যন্ত আবেদন করতে পারবে। পোস্ট অফিসে বিভাগে মাল্টি টাস্কিং স্টাফ (MTS) নিয়োগ করার জন্য প্রার্থীদের দেওয়ার সমস্ত শর্তের মানদন্ড রেখে আবেদন করতে হবে, প্রার্থীদের আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি হতে হবে এবং বয়স কত থাকতে হবে , এছাড়াও আবেদন ফিস কত, আবেদন করার শেষ তারিখ এবং কিভাবে প্রার্থীদের নির্বাচন করা হবে এ সমস্ত কিছু নিচে দেওয়া হল –

পদের নাম (Post Name) :-

Post Office Multi Tasking staff (MTC)

শূন্যপদ (Vacancy) :-

30,000/- শূন্যপদে নিয়োগ করা হবে ।

শিক্ষাগত যোগ্যতা (Educational Qualification) :-

প্রার্থীদের যেকোনো স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম মাধ্যমিক পাস (10th) ও উচ্চ মাধ্যমিক(12th pass) পাস থাকতে হবে।

বয়সসীমা (Age Limit) :-

এই পদে নিয়োগের জন্য প্রার্থীদের সর্বনিম্ন বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়সসীমা হতে হবে 35 বছর। সমস্ত সংরক্ষিত বিভাগের প্রার্থীরাও তাদের বয়সের শিথিলতা দেওয়া হবে কিনা সরকারি নিয়ম অনুসারে তা অফিসিয়াল বিজ্ঞপ্তিটি প্রকাশ হবার পরই আপনারা জানতে পারবেন।

আবেদন ফিস (Application Fees) :-

যে সমস্ত ইচ্ছুক চাকরি প্রার্থীরা পোস্ট অফিস বিভাগের এমটিএস (Post Office MTS Recruitment) নিয়োগের জন্য আবেদন করতে চান তাদের আবেদন ফিস অবশ্যই দিতে হবে , প্রার্থীরা Official Website এর দেওয়া অনলাইন পেমেন্ট এর মদের মাধ্যমেই আবেদন ফিস জমা করতে পারবে।

SC/ST Candidate – (আবেদন করার জন্য কোন টাকাই প্রদান করতে হবে না)
OBC/General/EWS Candidate – ₹100 টাকা

পোস্ট অফিস এমটিএস নিয়োগের জন্য কিভাবে অনলাইনে আবেদন করবেন (How to Online Apply) :-

2024 সালে বিভাগে এমটিএস(MTS) পদে অনলাইনে আবেদন করতে হলে আপনাদের যা যা করতে হবে দেখে নিন –

প্রথমত প্রার্থীদের ইন্ডিয়া পোস্ট অফিসের অনলাইন পোর্টালে যেতে হবে তারপর সেখানে নিয়োগের বিজ্ঞপ্তিটিতে বেছে নিন, আপনি যে পোষ্টের জন্য আবেদন করবেন সেটি নির্বাচন করে সেখানে দেওয়া আবেদন পত্রটি সঠিক বিবরণ দিয়ে পূরণ করুন । এবং পূরণ করার পর আপনার সমস্ত নথিপত্র গুলি একবার চেক করে নিয়ে অনলাইনের আবেদন ফিসটা প্রদান করে দিবেন। এরপর ভবিষ্যতের জন্য আপনারা কপিগুলি একটি প্রিন্ট আউট করে রাখতে পারেন।

এমটিএস নির্বাচন প্রক্রিয়া (MTS 2024 Selection process) :-

পোস্ট অফিস বিভাগের এমটিএস নিয়োগের যে নির্বাচন প্রক্রিয়াটি হয় সেটি মেধা তালিকার ওপর ভিত্তি করে করা হয় এর জন্য প্রার্থীদের কোনো লিখিত পরীক্ষা দিতে হয় না পার্থিদের শিক্ষাগত অভিজ্ঞতা ও পরীক্ষার যে প্রাপ্ত নম্বর তার ওপর ভিত্তি করেই নির্বাচন করা হয়ে থাকে ।

প্রসঙ্গত, ভাবে আপনাদেরকে জানানো হচ্ছে যে পোস্ট অফিস এমটিএস (Post Office MTS Recruitment) নিয়োগ এর অফিসিয়াল বিজ্ঞপ্তিটি (Official Notification) এখনও প্রকাশ করেনি তবে খুব তাড়াতাড়ি সেটি প্রকাশ করতে চলেছে কিছু প্রার্থীরা অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইটে (Official website) সব সময় নজর রাখবেন।

Leave a Comment