Hero Karizma XMR 210cc price: হিরো নতুন আকর্ষণীয় বাইক Hero Karizma XMR 210cc দাম কত কি কি আছে দেখুন ।।

গত বছর 29 আগস্ট হিরোর এই বাইকটি ফাস্ট লুক প্রকাশ্যে এসেছিল। হিরো কারিশমা এক্সএমআর (Hero Karizma XMR) বাইকটি ভীষণভাবে মন জয় করে নিয়েছে বাইকপ্রেমীদের। এই 210 সিসির বাইকটির সম্পর্কে কিছু তথ্য জেনে নিন অর্থাৎ এই Hero Karizma XMR বাইকটির দাম (Price), Colour varient( রং) , Engine( ইঞ্জিন), Brake (ব্রেক), ইত্যাদি সম্পর্কে নিচে বিস্তারিত দেওয়া রয়েছে দেখে নিন –

Hero Karizma XMR

Hero Karizma XMR 210cc Specifications :-

এই বাইকটিতে অনেক চমক রয়েছে,হিরোর এই বাইকটির বডি প্যানেলে “XMR ” শব্দটি লেখা রয়েছে। বাইকটির সামনের দিকে তিনটি তীরের মত কারিশমার নিজস্ব স্টাইলের ডি আর এল ( D R L) রয়েছে এর সামনে রয়েছে সাইড ফেয়ারিং এর ডিজাইন । Front LED projector headlights থাকছে, স্মার্টফোন কানেক্টিভিটি (Smartphone connectivity), রাইড (Ride) করার সময় sms call notification দেখতে পাওয়া যাবে, এছাড়াও ফার্স্ট চার্জিং USB Port থাকছে । থাকছে ব্লুটুথ কানেক্টিভিটি ( Bluetooth connectivity)।

Hero Karizma XMR 210 Engine (ইঞ্জিন) :-

হিরো মোটকর্পের বাইকটির নতুন রূপ Hero Karizma XMR -এর ইঞ্জিনে রয়েছে বিশাল চমক। হিরো এর প্রথম বার তাদের লিকুইড কুলিং যুক্ত (liquid cooling) ইঞ্জিন ব্যবহার করেছে। Hero Karizma XMR 210 CC এই বাইকটিতে সিঙ্গেল সিলিন্ডারের ইঞ্জিন রয়েছে। এর সর্বোচ্চ bhp power রয়েছে 25.15 bhp এবং সাথে রয়েছে 6 স্পীড গিয়ারবক্স ( 6 speed gearbox) , Hero Karizma XMR এই বাইকটিতে রয়েছে 11 লিটার ফুয়েল ট্যাঙ্ক ( Fuel Tank)

Hero Karizma XMR 210cc price :-

গত বছর ২৯ শে আগস্ট হিরোর এই বাইকটি প্রকাশ্যে এসেছিল লঞ্চ হয়েছে বর্তমানে এই বাইকটির মূল্য 1,79,900 টাকা।

Hero Karizma XMR 210cc Tyres :-

হিরো এই বাইকটির দুই চাকাতেই থাকছে ডিস ব্রেক ( Disk Break ), ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (Anty lock breaking system), এই বাইকটিতে রয়েছে ১৭ ইঞ্চি আলয় হুইল (17-Inch wheels ), থাকছে আরামদায়ক হ্যান্ডেল বার কর্নারিং এর সুবিধা। Hero Karizma XMR 210 CC এই বাইকটি weight রয়েছে 163.5 kg সাথে সিট হাইট রয়েছে 810 mm, এর পাশাপাশি থাকছে আবার 11 লিটারের ফুয়েল ট্যাংক ( 11 littler fuel tank)
Hero Karizma XMR এর এই বাইকটির সর্বোচ্চ স্প্রিড( top speed) থাকছে 130 kmph

Hero Karizma XMR 210 CC Colour varient :-

হিরো কারিশমা এক্সএমআর ২১০ সিসি এই বাইকটি শুধুমাত্র 1 ভেরিয়েন্ট এবং থ্রি কালার্স ( 3 colour Options) অপশন রয়েছে ।

  1. Iconic Yellow
  2. Turbo Red
  3. Mette Phantom Black

Hero Karizma XMR 210 CC Service and Maintenance system :-

হিরোর এই বাইকটি 60 দিন এর মধ্যে প্রথম সার্ভিসিং (1st service) করবেন 500-700 kmph হবার পর।
240 দিনের মধ্যে দ্বিতীয় সার্ভিসিং ( 2nd servic) করতে হবে 6000-6500 kmh
420 দিনের মধ্যে তৃতীয় সার্ভিসিং ( 3rd servic) করতে হবে 12,000-12,500.

প্রসঙ্গত,সমস্ত তরুণ প্রজন্মের জন্য হিরোর এই বাইকটি একটি জনপ্রিয় ও আকর্ষণীয় বাইক । Hero Karizma XMR বাইকটির ডিজাইন এবং লুক এতটাই আকর্ষণীয় যে প্রত্যেকের মন কেড়ে নেওয়ার মতো । এই বাইকটি লঞ্চ হওয়ার সঙ্গে সঙ্গেই প্রচুর পরিমাণে বুকিং চলতে থাকে ।

Leave a Comment