সিভিক ভলেন্টিয়ারদের জন্য বিরাট ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।। Civic Volunteer

ব্যারাকপুরের লাটবাগানে রবিবার সিভিক ভলেন্টিয়ারদের (Civic Volunteer) প্রথম রাজ্য সম্মেলন সংগঠিত হয় । সেই সম্মেলনে ৩০,০০০ সিভিক ভলেন্টিয়ার যোগ দিয়েছিলেন । সেখানেই সমস্ত সিভিক ভলেন্টিয়ারদের উদ্দেশ্যে বিরাট বড় ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

মুখ্যমন্ত্রী মমতা কি বলল:-

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন আমি জানি আপনারা রাজ্যের সমস্ত আইনশৃঙ্খলার রক্ষার দায়িত্ব পালন করেন। ট্রাফিক নিয়ন্ত্রণ,সড়ক নিরাপত্তা, জনসাধারণকে রক্ষা করা সমস্ত দায়িত্ব আপনারা গুরুত্ব সহকারে পালন করেন । এবং তিনি এও বলেন তৃণমূল সরকার রাজ্যে ২ লক্ষ সিভিক ভলেন্টিয়ারকে কাজ দিয়েছেন ।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন আমি জানি আপনারা বিভিন্ন দাবি-দাবা নিয়ে আন্দোলন করছেন । আপনারা চান স্থায়ী চাকরিদের মতো আপনাদের সুযোগ-সুবিধা দেওয়া হোক । তাই আপনাদের সমস্ত দাবি দাবা গুলো বিচার বিবেচনা করে আপনাদের সুযোগ সুবিধা দেওয়া হবে ।

সম্প্রীতি রাজ্যের সমস্ত সিভিক ভলেন্টিয়ারদের বাৎসরিক অ্যডহক বোনাস ২০০০ টাকা থেকে বাড়ি এ ৫,৩০০ টাকা করা হয়েছে। ৬০ বছর পর তাদের অবসর । চাকরি রত অবস্থায় কোন সিভিক ভলেন্টিয়ার মারা গেলে পরিবারের একজন সদস্যকে চাকরি দেওয়া হবে। তবে কিছু কিছু দাবি আপনাদের পূরণ করা হয়েছে,বাকি দাবিও যথা সময়ে পূরণ করা হবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণা অন্তত গুরুত্বপূর্ণ বলে মনে করেছে সিভিক ভলেন্টিয়াররা । এই ঘোষণা সমস্ত সিভিক ভলেন্টিয়ারদের জন্য একটি খুশির খবর নিয়ে এসেছে ।

শেষমেষ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সমস্ত সিভিক ভলেন্টিয়ারদের (Civic Volunteer)জন্য বলেন আমি আপনাদের সকলের সুস্বাস্থ্য ও সুখী জীবন কামনা করি ।

Leave a Comment