রাজ্যে অঙ্গনওয়াড়ি (Anganwadi karmi salary) ও আশা কর্মী দের বেতন বাড়ালো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কত টাকা বাড়ানো হয়েছে জানুন।

ICDS workers/Helpers And Aasha Karmi Salary hike 2024 :-

আশা কর্মী ও অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন (Anganwadi karmi salary) বাড়ানোর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কত টাকা করে বাড়ানো হলো অঙ্গনওয়াড়ি কর্মী আশা কর্মী এছাড়াও অঙ্গনওয়াড়ি হেল্পারদের । কবে থেকেই বা এই বেতন পাবে কর্মীরা ? এই সমস্ত কিছু জানতে নিচের দেওয়া প্রতিবেদনটি পড়ুন –

একটি ভিডিও বার্তার মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সমস্ত আশা কর্মী ও ICDS কর্মীদের এছাড়া হেলপারদের শুভেচ্ছা জানিয়ে বেতন বৃদ্ধির কথা ঘোষণা করেছেন । মাত্র ৪৯ সেকেন্ডের সেই ভিডিও বার্তাটি সমস্ত কর্মীদের মুখে হাসি ফুটিয়ে তুলেছে, আশা কর্মী ও আইসিডিএস কর্মী ও হেলপারদের ৫০০ থেকে ৭৫০ টাকা করে বাড়িয়ে দেওয়ার কথা ঘোষণা করলেন।

বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের আশা কর্মী ও অঙ্গনাওয়ারী কর্মী (Anganwadi karmi salary) এছাড়াও অঙ্গনাওয়ারী হেলপারদের বেতনের কাঠামো বাড়িয়ে দেওয়ার ঘোষণা করেছেন, ICDS কর্মীদের ও আশা কর্মীদের মাসিক বেতন ৭৫০ টাকা করে বাড়িয়ে দেওয়া হবে, এবং ICDS হেল্পার কর্মীদের ৫০০ টাকা করে মাসিক বেতন বাড়িয়ে দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী এপ্রিল মাস থেকে তাদের মাসিক বেতন বাড়িয়ে দেওয়া হবে, এরকমটাই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

আশা কর্মীদের ৭৫০ টাকা করে বেতন বাড়ানো হলো এবং আইসিডিএস অঙ্গনাওয়ারী কর্মীদের বেতন ৭৫০ টাকা করে বাড়িয়ে দেওয়া হবে এরকমটাই ঘোষণা করলেন রাজ্য সরকার। এখন অঙ্গনাওয়ারী কর্মীরা মাসে ৮,২৫০, টাকা করে পান, আগামী এপ্রিল মাস থেকে তারা মাসিক বেতন হিসেবে পাবেন ৯,০০০ টাকা করে।

ICDS হেল্পার কর্মীদের বেতন বাড়িয়ে দেওয়া হবে, এখন মাসিক বেতন হিসেবে ৬ হাজার টাকা করে পান কর্মীরা, বেতন ৫০০ টাকা করে বাড়িয়ে দেওয়ার ফলে তারা মাসিক বেতন হিসেবে পাবেন ৬,৫০০ টাকা।

Leave a Comment