আগামী ২১ ফেব্রুয়ারী ১০০ দিনের কাজের টাকা সবার ব্যাংক একাউন্টে দিবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । 100 Days Work in West Bengal

100 Days Work in West Bengal: ১০০ দিনের প্রকল্পের টাকা গত তিন বছর ধরে আটকে রয়েছে । কেন্দ্রীয় সরকার এই প্রকল্পের বকেয়ার টাকা এখনো রাজ্যকে পাঠাইনি । তবে আজ ধর্নার দ্বিতীয় দিনের মঞ্চ থেকে ১০০ দিনের প্রকল্পের টাকা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিরাট বড় ঘোষণা করলেন ।

100 Days Work in West Bengal

কি বলল মমতা বন্দ্যোপাধ্যায়:-

রেড রোডের মঞ্চ থেকে তিনি স্পষ্ট বলে দেন কেন্দ্রীয় সরকার এই প্রকল্পের টাকা দিলে ভালো, আর না দিলে কেন্দ্রীয় সরকারের দিকে তাকিয়ে থাকবেনা রাজ্য । যে ২১ লক্ষ মানুষের ১০০ দিনের টাকা আটকে রয়েছে সেই টাকা এবার দিবে রাজ্যে সরকার ।

এই ধরনার মঞ্চে ১০০ দিনের কাজের শ্রমিকরা উপস্থিত ছিল । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শ্রমিকদের প্রশ্ন করেন যে আপনারা আমার কাছে কি চান । মুখ্যমন্ত্রীর সেই প্রশ্নের উত্তরে শ্রমিকরা জবাব দেয় লড়াই হবে । তখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন লড়াই তো হবে, খেলা তো হবে আপনাদের চিন্তা করতে হবে না। আপনাদের ১০০ দিনের টাকা আগামী ২২ ফেব্রুয়ারি প্রত্যেকের ব্যাংক অ্যাকাউন্টে আমরাই পাঠিয়ে দেব।

শনিবার এই ধনা মঞ্চে আবাস যোজনাকে নিয়েও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তিনি বলেন রাজ্যে ১১ লক্ষেরও বেশি উপভোক্তার টাকা আটকে রেখেছে কেন্দ্রীয় সরকার । তবে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে এই আবাস যোজনা টাকা না দিলে । এই আবাস যোজনা টাকা আমাদের রাজ্য সরকারের তরফ থেকেই ১১ লক্ষেরও বেশি উপভোক্তার একাউন্টে পাঠিয়ে দেয়া হবে।

প্রসঙ্গত,এই ১০০ দিনের কাজের (100 Days Work in West Bengal) টাকা ২১ লক্ষ উপভোক্তার একাউন্টে আগামী ২১শে ফেব্রুয়ারি পাঠিয়ে দিবে রাজ্য সরকার । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন এই ২১ লক্ষ উপভোক্তার একাউন্টে টাকা পাঠানোর ফলে রাজ্যের পোষাকারে অনেকটাই টান পড়বে । তবুও কিছু করার নেই যেহেতু কেন্দ্রীয় সরকার এই টাকা দিচ্ছে না ।

Leave a Comment