ভারতীয় রেলে প্রচুর শুন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো ।। Railway recruitment 2024

বছরের শুরুতেই ভারতীয় রেলের তরফ থেকে (Railway recruitment 2024) 9 হাজার শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো । রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (RRB) এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে । যারা রিলে চাকরি করতে চান তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ ।

railway-recruitment-2024

কেন্দ্রীয় বাজেট পেশের পরেই ভারতীয় রেলের তরফ থেকে টেকনিশিয়ান পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো । তবে এই টেকনিশিয়ান পদে আপনারা কারা কারা আবেদন করতে পারবেন কিভাবে আবেদন করবেন আসুন সমস্ত জেনে নিন-

যোগ্যতা (Qualification):-

এখনো ভারতীয় রেলের তরফ থেকে সম্পূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়নি, শুধুমাত্র একটা শর্ট বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে । তবে অনুমান করা যাচ্ছে এই টেকনিশিয়ান পদের জন্য অবশ্যই আপনাদের মাধ্যমিক পাশ বা আইটিআই সার্টিফিকেট থাকতে হবে । বয়স সীমা ১৮ থেকে ২৮ বছরের মধ্যে হতে পারে । তবে যারা তপশিলি উপজাতি,বা তপশিলি জাতি বা ওবিসি ক্যাটাগরি রয়েছেন তারা বয়সের ছাড় পেতে পারেন ।

বেতন(Salary):-

সপ্তম বেতন কমিশন হিসাবে এই টেকনিশিয়ান পদের জন্য ৩৮,০০০ টাকা পর্যন্ত আপনারা বেতন পেতে পারেন । তবে সম্পূর্ণ অফিসের বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পরই বয়সসীমা এবং যোগ্যতা এবং কত টাকা বেতন হতে পারে সেগুলো জানা যাবে indianrailways.gov.in এই ওয়েবসাইট থেকে আপনারা সম্পূর্ণ বিজ্ঞপ্তি পাবেন ।

কিভাবে আবেদন করবেন(Apply online):-

আবেদন করার জন্য আপনাদেরকে ভারতীয় রেলের rrbcdg.gov.in এই অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে । এখান থেকেই আপনারা অনলাইনে আবেদন করতে পারবেন ।

সিলেবাস (Syllabus):-

এই টেকনিশিয়ান পদের জন্য পরীক্ষার সিলেবাস এখনো পর্যন্ত প্রকাশিত করা হয়নি । তবেই পরীক্ষা সম্পূর্ণ অনলাইনে হবে । (The computer based test CBT)

অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হবে এই ফেব্রুয়ারি মাসেই । ফরম ফিলাপ চলবে মার্চ এপ্রিল মাস পর্যন্ত । পরীক্ষা নেওয়া হতে পারে আনুমানিক অক্টোবর ও ডিসেম্বর মাসের দিকে ।

Short Official Notice:-Download

Leave a Comment