রাজ্যে স্বাস্থ্য দপ্তর সহ বিভিন্ন বিভাগে প্রচুর কর্মী নিয়োগ । লোকসভা ভোটের আগেই ঠিক এইরকম ঘোষনা রাজ্য সরকারের ।। আবেদন করবেন কিভাবে?

রাজ্যে স্বাস্থ্য দপ্তর সহ বিভিন্ন বিভাগে প্রচুর কর্মী নিয়োগ

রাজ্যের সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য বিরাট বড় সুখবর, রাজ্যে স্বাস্থ্য দপ্তর সহ বিভিন্ন বিভাগে প্রচুর কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি ঘোষণা করা হয়েছে । কোন কোন বিভাগে কর্মী নিয়োগ হতে চলেছে, মোট শূন্যপদ কটি, শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি, কবে থেকে আপনারা আবেদন করতে পারবেন, এই সমস্ত কিছু নিচে বিস্তারিত আলোচনা করা রয়েছে।

স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ রাজ্য সরকারের ( CM Mamata Banerjee Speech ):-

আমরা সকলেই জানি সোমবার রাজ্যে মন্ত্রীসভার বৈঠক ছিল, সেখানেই রাজ্যের বিভিন্ন বিভাগের ও স্বাস্থ্য দপ্তরে প্রায় ১৩০০ কর্মী নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । এছাড়াও ১০০ দিনের শ্রমিকদের বকেয়া বাকি রয়েছে যা কেন্দ্রীয় সরকার বহন করেননি, সেই ১০০ দিনের শ্রমিকদের বকেয়া টাকা ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাজ্য সরকার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ( CM Mamata Banerjee ) লোকসভা ভোটের আগেই সেই শ্রমিকদের বকেয়া টাকা ফিরিয়ে দেওয়ার জন্য খুব তাড়াতাড়ি সেই কাজ সম্পূর্ণ করার নির্দেশ দিয়েছেন তিনি ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ( CM Mamata Banerjee ) শনিবার ধর্না মঞ্চ থেকে বলেছিলেন আগামী ২১ শে ফেব্রুয়ারি ১০০ দিনের শ্রমিকদের (100 days work) বকেয়া টাকা নিজেদের ব্যাংক একাউন্টে ( Bank Account ) পৌঁছে যাবে। যে সমস্ত ব্যাংক অ্যাকাউন্টগুলিতে টাকা পাঠানো হবে সেগুলিকে একবার যাচাই করে নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন তিনি ।

স্বাস্থ্য দপ্তরে মোট শূন্যপদ:-

রাজ্য সরকার মন্ত্রিসভার বৈঠকে প্রায় ১,৩০০ চাকরি প্রার্থী নিয়োগ করার কথা বলেছেন এদের মধ্যে ,স্বাস্থ্য দপ্তরে প্রায় ১,১০০ কর্মী নিয়োগের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়( CM Mamata Banerjee) এর পাশাপাশি বাকি ২০০ জন চাকরিপ্রার্থী রাজ্যের বিভিন্ন সরকারি বিভাগে কর্মী নিয়োগ করার কথা বলেছেন। ফায়ার সার্ভিস ও পঞ্চায়েতে প্রায় ৭ হাজার কর্মী নিয়োগের ঘোষণা করেছেন রাজ্য সরকার । লোকসভা ভোটের আগেই সম্ভবত আরও সরকারি চাকরির বিজ্ঞপ্তি ঘোষণা হতে পারে বলে এরকমটাই আশা করা যাচ্ছে ।

প্রসঙ্গত,সামনেই রাজ্যের বাজেট পেশ করতে চলেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এই বাজেটে আরো বিভিন্ন ধরনের প্রকল্প থেকে শুরু করে বিভিন্ন কর্মসংস্থানেরও ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । গত ১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় বাজেট ঘোষণা করা হয়েছে তবে কেন্দ্রের এই বাজেটে বিভিন্ন সুযোগ সুবিধা দিয়েছে সাধারণ মানুষের জন্য । তবে এবার রাজ্য সরকার তাদের বাজেট পেশে আরও বেশি সুযোগ-সুবিধা দিতে পারে জনসাধারণকে । পশ্চিমবঙ্গের সমস্ত জনসাধারণ রাজ্যের এই বাজেটের দিকেই তাকিয়ে রয়েছে ।

Leave a Comment