TATA CURVE 2024: ভারতের বাজারে টাটা নিয়ে এলো তার নতুন মডেলের গাড়ি টাকা কার্ভ ।। Tata motors

এই বছরের শুরুতেই টাটা মোটরস বিদেশি বৈদ্যুতিক গাড়িগুলির সাথে টেক্কা দিয়ে তার অনেকগুলি মডেল বের করে দিয়েছে, ইতিমধ্যেই একটি নতুন মডেল বের করেছে সেটি হলো টাটা কার্ভ (Tata Curve 2024 )। এই গাড়িটি আসলে কেমন দেখতে তা কিছুদিন আগেই টাটা মোটরস প্রকাশ্যে এনেছে । ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো অনুষ্ঠানে গাড়ির ফার্স্ট লুক প্রকাশ করেছেন । এই গাড়িটি বৈদ্যুতিক ও জ্বালানী দুটি ইঞ্জিনেই পাওয়া যাবে । টাটার এই নতুন মডেল টাটা কার্ভ ( Tata Curve ) অনেক জায়গায় চমক দেখাবে, এই গাড়িটির ডিজাইন, ইঞ্জিন, ফিচার্স, ও স্পেসিফিকেশন, ভারতে এই গাড়িটির দাম (Price) কত পরবে , আসুন দেখে নেওয়া যাক ।

TATA CURVE 2024

টাটা কার্ভ ডিজাইন 2024 ( Tata Curve Design) :-

ভারতের মানুষদের নজর কেড়ে নেবে টাটা মোটরসের নতুন এই আকর্ষণীয় গাড়িটি টাটা কার্ভ, ভারতের এইরকম নকশার গাড়ি প্রায় নেই বললেই চলে, টাটা মোটরস তার নতুন মডেল টাটা কার্ভে অনেক ধরনের চমক দিয়েছেন, টাটা কার্ভ আয়তনের দিক থেকে বেশ বড়, এটিতে থাকছে স্প্লিট হেডলাইট (Split Seadlight ), এই গাড়িতে থাকছে 18 ইঞ্চির চাকা( 18 inch wheels), রয়েছে স্পোর্টি ফ্রন্ট এন্ড (Sporty Front End), কূপ ডিজাইনের মতো দেখতে হবে টাটা কার্ভ এর, এই গাড়িটি সামনের দিকটা অনেকটা নেক্সন এর মত দেখতে, ফ্ল্যাশটাইপ ডোর হ্যান্ডেল দ্বারা পিছনের দিকটা সাজানো।

টাটা কার্ভ ইঞ্জিন ও গিয়ারবক্স ( Tata Curve Engine & gearbox ) :-

টাটা কার্ভ জ্বালানি (diesel ) এবং বৈদ্যুতিক (Battary) এই দুটি ইঞ্জিনে পাওয়া যাবে, ইঞ্জিনের ক্ষেত্রে মিলবে 1.5 লিটার 4 সিলিন্ডার ডিজেল ইঞ্জিন। ডিজেল ইঞ্জিনের সঙ্গে থাকবে 6 স্পীড ম্যানুয়াল ও অটোমেটিক ট্রান্সমিশন ।

টাটা কার্ভ স্পেসিফিকেশন ( Tata Curve Specifications ) :-

টাটা কার্ভে থাকছে প্রিমিয়াম অডিও সিস্টেম (Adio system), ভিউ মিরর ( View Mirror), অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম ( Advance Driver Assistant System ) , সিঙ্গেল পেন সানরুফ সিস্টেম থাকছে , 360 ডিগ্রি ক্যামেরা, গাড়ির ভেতরে থাকছে 10.25 ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, অ্যাপল কারপ্লে কানেক্টিভিটি, ওয়ারলেস চার্জিং , ভেন্টিলেটেড ফ্রন্ট সিট , এছাড়াও আরো অনেক কিছু ফিচার্স মিলবে এই গাড়িটিতে, এই গাড়িটি দেখতে অনেকটা নেক্সনের মতোই ।

টাটা কার্ভ ( Tata Curve ) আয়তনের দিক থেকে প্রায় অনেকটাই বড় । লম্বায়( দৈর্ঘ্য) 4.308 মিলিলিটার ও চওড়ায়( প্রস্থ) 1,810 মিলিলিটার, উচ্চতা 1.630 মিলিলিটার এবং 422 লিটারের ট্যাংক পাওয়া যাবে, হুইলবেস( Wheel BAS) থাকছে 2.560 মিলিলিটার।

টাটা কার্ভ ভারতের মূল্য ( Tata Curve Price ):-

টাটা মোটরস ভারতে তার অনেকগুলি মডেল বের করেছে কিন্তু এবছরের শুরুতেই টাটা মোটরসের একটি নতুন মডেল “টাটা কার্ভ” (Tata Curve), ভারত গ্লোবাল মোবিলিটি এক্সপো 2024 এ এই গাড়িটির প্রথম লুক প্রকাশিত হয়েছে। টাটা কার্ভ জ্বালানি এবং ইলেকট্রিক দুটি ইঞ্জিন এই পাওয়া যাচ্ছে । ডিজেল ট্রিমের জন্য এর আনুমানিক দাম রাখা হয়েছে প্রায় 12.50 লক্ষ টাকা , আর পেট্রোল ট্রিমের জন্য আনুমানিক দাম প্রায় 11 লক্ষ টাকা হতে পারে ।

মাইলেজ ( Tata Curve Mileage):-

টাটা মোটরসের তরফ থেকে এই টাটার গাড়ির মাইলেজ নিয়ে আনুমানিক বলা হয়েছে যে সিটির (City) ক্ষেত্রে এই গাড়িটি ১৮ কিলোমিটার দিতে পারে এবং হাইওয়ের( Highway) ক্ষেত্রে কুড়ি কিলোমিটার প্রতি লিটারে দিতে পারে ।

টাটার এই আকর্ষণীয় গাড়ির সঙ্গে Hyundai Creta গাড়ির তুলনা করা যেতে পারে । তবে সেটা নিজের ওপর ডিপেন্ড করবে যে আপনারা কোন গাড়ি সিলেক্ট করবেন, সমস্ত ফিচার্স দেখার পর সম্পূর্ণ নিজের ওপরই নির্ভর করে গাড়ি কেনার ।

Leave a Comment