নার্সিং চাকরি ও পড়ুয়াদের নিয়ে বিরাট বড় ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । Nursing job in west bengal

Nursing job in west bengal: রাজ্যের সমস্ত নার্সিং পড়ুয়াদের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিলেন একটি খুশির খবর যা শুনে অবশ্যই আপনারা আনন্দে আত্মহারা হয়ে উঠবেন । রাজ্যে নার্সিং এ প্রচুর শূন্যপদ রয়েছে যা দ্রুত পূরণ করতে এবং নার্সদের আরো বিশেষ সুযোগ-সুবিধা দেওয়ার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এবার নার্সিং নিয়ে পড়াশোনার ক্ষেত্রে সমস্ত সরকারি ও বেসরকারী কলেজগুলোতে বয়সের ঊর্ধ্বসীমা তুলে দিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । ইতিমধ্যেই স্বাস্থ্য ভবনের তরফ থেকে অফিশিয়ালি ভাবে বিজ্ঞপ্তি জারি করে এই বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে । তবে চাকরি পাওয়ার ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩৮ বছর রাখা হয়েছে । যারা তপশিলি জাতি বা উপজাতি রয়েছে তাদের ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হতে পারে ।

Nursing job in west bengal

রাজ্যের স্বাস্থ্য ভবন সূত্রে জানা গিয়েছে যে পশ্চিমবঙ্গে ১০ হাজারেরও বেশি স্বাস্থ্য কেন্দ্র এবং প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র তৈরি করা হয়েছে । এছাড়াও চার থেকে পাঁচ হাজার নার্স অবসর নিয়েছে । তো প্রচুর সংখ্যক শুন্যপদ ফাঁকা রয়েছে চাকরিপ্রার্থীদের জন্য। এর জন্যই রাজ্য সরকারের তরফ থেকে নার্সিং এর বয়স সীমা নিয়ে এই ঘোষণা করা হয়েছে ।

স্বাস্থ্য দপ্তর কি বলল:-

স্বাস্থ্য দপ্তরের অধিকর্তা ডক্টর সিদ্ধার্থ নিয়োগী বলেছেন বয়স আর অন্তরায় হয়ে দাঁড়াবে না সমস্ত BAC,MSC nursing,ANM,GNM পড়ার ক্ষেত্রে । দশম ও দ্বাদশ শ্রেণী পাস এবং ইংরেজিতে ৪০ শতাংশ নাম্বার থাকলেই নার্সিং নিয়ে পড়তে পারবেন পড়ুয়ারা । এমনটাই রাজ্যের স্বাস্থ্য দপ্তরের অধিকর্তা ডঃ সিদ্ধার্থের নিয়োগী অফিসিয়ালি ভাবে বিজ্ঞপ্তি জারি করেছে ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণাটি রাজ্যের সমস্ত নার্সিং পড়ুয়াদের জন্য একটি খুশির খবর নিয়ে এসেছে । যারা বয়সের জন্য পড়াশোনা করতে পারতেন না এবার তারাও নার্সিং নিয়ে পড়তে পারবেন । এই ঘোষণার পরিপ্রেক্ষিতে বোঝাই যাচ্ছে যে রাজ্যে প্রচুর সংখ্যক নার্সিং চাকরির শূন্য পদ ফাঁকা রয়েছে যা খুব দ্রুত পূরণ করা হবে রাজ্য সরকারের তরফ থেকে ।

Leave a Comment