মাধ্যমিক পাশে রাজ্যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো । The Kolkata Miunisipal Corporation ‘HHW’ Recruitment 2024

The Kolkata Miunisipal Corporation ‘HHW’ Recruitment 2024 : কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনে স্বাস্থ্য বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, Honorary Health Worker (HHW) পদে কর্মী নিয়োগ করা হবে, এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা কি হতে হবে ? কারা কারা আবেদন করতে পারবেন ? বয়স কত হতে হবে ? আবেদনের শেষ তারিখ কবে? এই সমস্ত কিছু নীচে বিস্তারিত আলোচনা করা হয়েছে দেখে নিন –

Kolkata Miunisipal Corporation 'HHW' Recruitment 2024

পদের নাম (Post Name) :-

Honorary Health Worker (HHW) পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা ( Educational Qualification):-

এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর নূন্যতম মাধ্যমিক পাশ শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে এছাড়াও উচ্চমাধ্যমিক বা স্নাতক বিভাগের প্রার্থীরাও আবেদন করতে পারবে । আবেদন করার সময় শুধুমাত্র মাধ্যমিক পরীক্ষার সকল বিভাগের প্রাপ্ত নম্বর যোগ করা হবে, এছাড়াও প্রার্থীদের সামাজিক সেবা প্রদানের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স (Age limit) :-

Honorary Health Worker (HHW) পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স 30-40 বছর বয়স হতে হবে 01.01.2024 হিসাবে বয়স সীমা ধরা হবে। SC/ST/OBC (A/B) বিভাগের প্রার্থীরা বয়সের ক্ষেত্রে নির্দিষ্ট সময়ের ছাড় দেওয়া হয়েছে সেক্ষেত্রে এই বিভাগের প্রার্থীরা 22-40 বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবেন ।

কারা কারা আবেদন করতে পারবেন :-

শুধুমাত্র বিবাহিত/বিধবা/ডিভোর্সী মহিলারাই এই পদে আবেদন করতে পারবেন।
বিবাহিত মহিলাদের ক্ষেত্রে বিবাহের কাগজ/ভোটার আইডি/আধার কার্ড/রেশন কার্ড এ বিবাহিত স্বামীর নাম উল্লেখ থাকতেই হবে।
বিধবা মহিলাদের ক্ষেত্রে স্বামীর মৃত্যুর শংসাপত্র জমা করতে হবে, বিবাহ বিচ্ছেদের জন্য মাননীয় আদালতের আদেশ যদি থাকে সেক্ষেত্রে সেই প্রার্থীর বাসস্থান কলকাতা কর্পোরেশন এর এলাকার মধ্যেই হতে হবে।

Kolkata Miunisipal Corporation ‘HHW’ Recruitment 2024HHW’ salary :-

এই পদের জন্য মাসিক বেতন হিসেবে 4,500/- টাকা দেওয়া হবে,HHW পদে প্রথম 1 বছর প্রাথমিক চুক্তি হিসেবে থাকতে হবে। কাজের ওপর ভিত্তি করে বেতন আরও বাড়ানো হবে । প্রার্থীদের কোনো DA/TA প্রদান করা হবে না।

আবেদনের তারিখ ও শেষ তারিখ (Apply Date and Last Date) :-

HHW এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের KMC ওয়েব সাইড এর মাধ্যমে 09.02.2024 তারিখ থেকে 29.02.2024 তারিখের মধ্যেই আবেদন করতে বলা হয়েছে।

আবেদন পদ্ধতি (Apply Process) :-

১.প্রার্থীদের প্রথমত একটি প্রোফাইল তৈরি করে নিবেন ।
২. তারপর KMC webside গিয়ে লগ ইন করে নিতে হবে ।
৩. প্রার্থীদের ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিতে হবে।
৪. আবেদনকারীর নির্দিষ্ট নথিপত্র দিয়ে সঠিক ভাবে পূরণ করে নিতে হবে।
৫. আবেদন করার পর ভবিষ্যতের জন্য একটি প্রিন্ট আউট করে রাখুন।
৬. অনলাইনে আবেদন করার সময় কোনো সমস্যায় পড়লে তারা এই ফোন নম্বরএ যোগাযোগ করতে পারবে । হেল্প লাইন নম্বর – 22269909 টোল ফ্রি নম্বর – 18003453375

প্রার্থীদের আবেদন করার সময় সমস্ত কিছুই ভালো করে যাচাই করে নিতে হবে, এবং আবেদনের পর একটি প্রিন্ট আউট করে রাখুন । এছাড়াও সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে নজর রাখবেন ।

আরো পড়ুন-

Central Bank of India Recruitment 2024: সেন্ট্রাল ব্যাংকে ৩,০০০ শুন্যপদের নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো ।।

Online apply- Click

Leave a Comment