Apple iphone 16 Pro: আইফোনের নতুন এই ১৬ প্রো তে কি কি ফিচার্স রয়েছে দেখুন ।

চলতি মাসেই লঞ্চ হতে চলেছে “Apple iPhone 16”, আর মাত্র কয়েক মসের অপেক্ষা তারপরই লঞ্চ হতে চলেছে অ্যাপল এর এই apple iphone 16 Pro, এরই মধ্যে iphone 16 Pro এর কিছু তথ্য লিক হয়েছে, লঞ্চ হবার কিছু মাস আগে যে সমস্ত তথ্য প্রকাশ্যে আসে সেই সকল তথ্য প্রায় সঠিক হয়েই থাকে, তাই iphone 16 Pro এর যে সমস্ত তথ্য উঠে এসেছে সেইসমস্ত কিছু তথ্য নীচে বিস্তারিত আলোচনা করা হয়েছে, যেমন iphone 16 Pro ডিজাইন (design), ফিচার্স (Features), ক্যামেরা (camera), স্টোরেজ (Storage), স্পেসিফিকেশন ( Specifications) জানতে নীচে বিস্তারিত দেখে নিন –

Apple iphone 16 Pro

ভারতে কিছু সময় আগেই লঞ্চ হয়েছিল “iPhone 15″এই iphone 15 সকলেরই মন জয় করে নিয়েছে, অনেকে এই আইফোনটি ব্যবহার করেছেন এবং এখনও ব্যবহার করছেন। এরইমধ্যে অ্যাপল এর নতুন ভার্সন বেরিয়েছে “iphone 16”, “iphone 16 Pro”, “iphone 16 plus” , “iphone 16 Pro Max” এই বছরেই লঞ্চ হতে চলেছে। এরই মধ্যে iphone 16, iphone 16 Pro Plus, iphone 16 Pro Max – এর কিছু গুরুত্বপূর্ণ তথ্য লিক হয়েছে, 2024 এর এই নতুন মডেলটিতে অনেক নতুন নতুন আপডেট এসেছে ।

iphone 16 Pro and iphone 16 Pro Max Features & Specifications :-

শোনা যাচ্ছে iPhone 16 এই মডেলটিতে ডিজাইন কিছুটা পরিবর্তন করেছে, সাথে প্রো মডেলগুলিতে ক্যাপচার বটন থাকছে, এই ক্যাপচার বটন এ ক্লিক করলে আপনি একটি রেসপন্স পাবেন।

iphone 16 Pro Display :-

প্রথমত, iPhone 16 Pro & iPhone 16 Pro Max এ বড়ো ডিসপ্লে সহ থাকছে অনেক নতুন নতুন আপডেট, iPhone 16 Pro এর ডিসপ্লে থাকছে 6.27 inches এবং iPhone 16 Pro Max এর ডিসপ্লে থাকছে 6.86 inches, এখনও পর্যন্ত অ্যাপল (Apple) এতো বড়ো ডিসপ্লে আগে কোনো মডেল এই দেয় নি, তাই আইফোন গুলি আকারে অনেকটাই বড়ো বা লম্বা ও চওড়া হতে চলেছে ।

iphone 16 Pro & iphone 16 Pro Max Cemera :-

ডিসপ্লের দিক থেকে দেখতে গেলে অনেকটাই বড়ো হতে চলেছে ঠিক এর পাশাপাশি Apple তার এই নতুন মডেল গুলিতে ক্যামেরার দিক থেকে অনেকটাই এগিয়ে রেখেছে। ভিডিও ক্যাপচারের দিক থেকে মডেলগুলো ভীষণ ইমপ্রেসিভ করতে চলেছে আইফোন প্রেমীদের, iPhone 16, iPhone 16 Pro, iPhone 16 Pro Max ফোন এর এই মডেলগুলিতে ভিডিও ক্যাপচারের জন্য একটি ডেডিকেটেড বাটন দিয়েছে । এই ক্যাপচার বটন এর জন্যে ভিডিও রেকর্ড করতে অনেক সুবিধা হতে চলেছে, সেই বটন এ ক্লিক করলে সাথে সাথেই ভিডিও রেকর্ড করা যাবে ।

48 MP আল্ট্রাওয়াইড ক্যামেরা থাকছে বলে মনে করা হচ্ছে, এটিতে অপটিক্যাল 3x জুম থেকে 5x পর্যন্তও করা যেতে পারে, apple iPhone 16 Pro এই ফোনটিতে আরও ছবি পরিষ্কার হবে বলে সূত্রের খবর।

Apple iphone 16 Pro & iPhone 16 Pro Max Battary:-

আইফোনের ডিসপ্লে অনেকটাই বড়ো হতে চলেছে, ঠিক এর সাথেই ব্যাটারিও প্রায় অনেকটাই বড়ো দেওয়া হয়েছে । তাই যেহেতু apple এর এই সেটগুলিতে এত বড় ডিসপ্লে সহ ব্যাটারি থাকছে তাই আশা করা যাচ্ছে এর অন্যান্য অনেক আরও ফিচার্সও থাকতে চলেছে ।

Apple iphone 16 Pro & iPhone 16 Pro Max price:-

তবে এই “Apple iphone 16 Pro & iPhone 16 Pro Max” ফোনটির দাম নিয়ে এখনো পর্যন্ত সংস্থার তরফ থেকে কোনরকম আপডেট দেওয়া হয়নি । তবে লঞ্চ হওয়ার কিছুদিন আগেই এই ফোনের দাম নিয়ে,যথারীতি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত করা হবে ।

Leave a Comment