অঙ্গনওয়ারি কর্মী ও সহায়িকা নিয়োগ ২০২৪(Anganwadi Recruitment 2024)

Government jobs (Anganwadi recruitment 2024)


প্রতিবছরের মতো এবছর ও অঙ্গনওয়ারী কর্মী সহায়ক পদে নিয়োগ হবার বিজ্ঞপ্তি ঘোষণা করেছেন রাজ্য সরকার ।। রাজ্যের সমস্ত মহিলা চাকরিপ্রার্থী দের জন্য এটি একটি বিরাট বড় সুখবর।। রাজ্যের উত্তর 24 পরগনা জেলায় অঙ্গনওয়ারী কর্মী ও সহায়ক পদের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।। এই পদে জন্য কারা কারা আবেদন করতে পারবেন এবং শিক্ষাগত যোগ্যতা কি হতে হবে, শূন্য পদ, বেতন,সিলেবাস সমস্ত কিছু নিচে বিস্তারিত দেওয়া হয়েছে।।
দেখে নিন ।।

শিক্ষাগত যোগ্যতা(Qualification):-

যে সমস্ত চাকরিপ্রার্থীরা আবেদন করতে ইচ্ছুক তাদের কমপক্ষে শিক্ষাগত যোগ্যতা হতে হবে – যে কোন বোর্ড থেকে আপনাদের উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে ।। তবেই আপনারা এই পদে নিয়োগের যোগ্য হবেন ।।

শূন্যপদ:-

Anganwadi Recruitment ICDS অঙ্গনওয়ারি কর্মী ও সহায়ক পথে মোট নিয়োগ করা হবে ১৯০০ কর্মী ।। সহায়ক পদে প্রায় ৩০০ জন প্রার্থীদের নিয়োগ করা হবে এছাড়া বাকি প্রার্থীরা অঙ্গনারী কর্মী নিয়োগের জন্য আবেদন করতে পারবেন । যে সকল চাকরি প্রার্থীরা আবেদন করার জন্য ইচ্ছুক আছেন তাদের বয়স সীমা হতে হবে ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩৫ বছর ।। এই বয়স সীমার চাকরিপ্রার্থীরাই শুধুমাত্র আবেদন করতে পারবেন।

আবেদনের তারিখ (apply date):-

Anganwadi recruitment 2024 ,,, আগামী 29 শে জানুয়ারি থেকেই শুরু হয়ে যাবে আবেদন প্রক্রিয়া।। আপনারা প্রায় আবেদন করতে পারবেন ২৫ দিনের মধ্যে।। আবেদন প্রক্রিয়া চালু হবার ২৫ দিন চলে যাবার পর আপনারা আর আবেদন করতে পারবেন না।।

পরীক্ষার সিলেবাস (Exam syllabus):-

এই পরীক্ষায় মোট ৯০ নাম্বারের মধ্যে হবে । প্রবন্ধ রচনা থাকবে ১৫ নাম্বারের,অঙ্ক পাটিগণিত ২০ নাম্বারের,পুষ্টি জনস্থাস্ব্য ১৫ নাম্বার, ইংরেজি ২০ নাম্বার, সাধারণ জ্ঞান ২০ নাম্বার ।

অঙ্গনারী কর্মী বা সহায়ক পদে আবেদন করার জন্য আপনাদের পুরোপুরি ভাবে অনলাইনে আবেদন করতে হবে । অনলাইনে প্রথমে রেজিস্ট্রেশন করে রাখতে হবে । অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন ।

Leave a Comment