Weather News : সাগরে ঘূর্ণাবর্ত ! কনকনে শীতের মধ্যেই ফের বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর ।।

কনকনে শীতের মধ্যে ফের ঝড় বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর । গত সপ্তাহে শীতের কাঁপুনি বেশ ভালোই ছিল । তবে একদিন পরেই মেঘ কেটে গিয়েছে, ঘন কুয়াশায় ঠেকে গিয়েছিল উত্তর থেকে দক্ষিণবঙ্গ । কলকাতায় রাতের তাপমাত্রা কমেছে বেড়েছে দিনের তাপমাত্রা । আগামী কয়েক দিন একই রকম থাকবে আবহাওয়া । তবে বুধবার থেকেই বিরাট পরিবর্তন হবে আবহাওয়ার ।

এদিকে বঙ্গোপসাগরে একটি ঘুনাবর্ত তৈরি হয়েছে, যার প্রভাবে আগামী বুধবার থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ওড়িশা,পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলায় ।

Weather News: আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে রবিবার ঘন কুয়াশায় ঢাকা থাকবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা । ইতিমধ্যেই বীরভূম,মুর্শিদাবাদ,নদীয়া, বর্ধমানে ঘন কুয়াশার সতর্কবার্তা জারি করা হয়েছে । সকালে ঘন কুয়াশা থাকবে এবং বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হালকা মেঘ থাকবে আকাশে ‌। গত ২৪ ঘন্টায় কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি সেলসিয়াস ।

উত্তরবঙ্গে আগামী ৩ থেকে ৪ দিন ঘন কুয়াশার সতর্কবার্তা রয়েছে । দার্জিলিং, কালিংপং এ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে । কোচবিহার আলিপুরদুয়ারে কুয়াশার কিছুটা দাপট থাকবে ।

Leave a Comment