PNB Recruitment 2024 : বছরের শুরুতেই পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে 1025 শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো ।

PNB Recruitment 2024

বছরের শুরুতেই পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে( PNB Recruitment 2024 ) বছরের শুরুতেই পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে 1025 শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো ।অফিসার পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে । মোট চারটি বিভাগে 1025 জন প্রার্থীকে নিয়োগ করা হবে । কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে, যদি আবেদন পত্র কম পরিমাণে জমা পড়ে তাহলেই শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে । আর যদি আবেদন পত্র বেশি জমা পড়ে থাকে তাহলে আপনাদেরকে অনলাইন লিখিত পরীক্ষা দিতে হবে তারপর যারা যারা পাশ করে থাকবে তাদের ইন্টারভিউ এর মাধ্যমে বেছে নেবে ব্যাংক।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক অফিসার পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি ঘোষণা করেছেন 7ই ফেব্রুয়ারি থেকে 25 শেই ফেব্রুয়ারির মধ্যে আপনাদের রেজিস্ট্রেশন করতে হবে। আগ্রহী প্রার্থীরা যারা যারা আবেদন করতে চান তাদের কি কি শিক্ষাগত যোগ্যতা লাগবে, কিভাবে আবেদন করতে হবে কোন কোন বিভাগে প্রার্থী নিয়োগ করা হবে সমস্ত কিছু নিচে বিস্তারিত দেওয়া হয়েছে দেখুন-

শিক্ষাগত যোগ্যতা ( Qualification ):-

এই পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে(PNB) অফিসার পদে(Officer ) কর্মী নিয়োগ করার জন্য বা এছাড়াও আরো তিনটি বিভাগে কর্মী নিয়োগ করার জন্য আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা লাগবে, এখনো পর্যন্ত কোনো শিক্ষাগত যোগ্যতা মেনশন করা হয়নি । আপনারা যারা যারা আবেদন করতে চান তারা পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের (PNB) অফিসিয়াল ওয়েবসাইটে (Official website) নজর রাখতে পারেন।

PNB Recruitment Last Date ( আবেদন এর শেষ তারিখ ):-

7 ফেব্রুয়ারি থেকে আগামী 25 শেই ফেব্রুয়ারি পযর্ন্ত আপনারা রেজিস্ট্রেশন করতে পারবেন এর পর আর রেজিস্ট্রেশন করতে পারবেন না । এইরকমই নির্দেশিকা জারি করেছেন পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক (PNB) ।

শূন্যপদ (vacancy):-

মোট 1025 জন কর্মী নিয়োগ করা হবে । এদের মধ্যে
অফিসার পদে(Officers )-1000 কর্মী নিয়োগ করা হচ্ছে ।
ম্যানেজার-ফরেক্স ( Manager forex) বিভাগে- 15 কর্মী নিয়োগ করা হচ্ছে ।
ম্যানেজার সাইবার সিকিউরিটি( Manager Cyber Security )বিভাগে- 5 জন কর্মী নিয়োগ করা হচ্ছে।
সিনিয়ার ম্যানেজার সাইবার সিকিউরিটি (Sinior Manager Cyber Security) বিভাগেও-5 জন কর্মী নিয়োগ করা হচ্ছে ।

নির্বাচন প্রক্রিয়া ( Section process ) :-

এখানে চাকরিপ্রার্থীদের মোট 150 নম্বরের মধ্যে পরীক্ষা দিতে হবে । অনলাইন পরীক্ষা নেওয়া হবে 100 নম্বরের সময়সীমা থাকবে 2 ঘন্টা। বাকি 50 নম্বরের ইন্টারভিউ নেওয়া হবে । যদি আবেদনপত্র খুব কম জমা পড়ে তাহলে চাকরিপ্রার্থীদের শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে নির্বাচন করা হবে ।

আবেদন ফি (Application Free) :-

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে আপনাদের আবেদন করার জন্য একটি নির্দিষ্ট মূল্য ধার্য করা হয়েছে ।
SC/ST – ₹59
OBC/Genaral – ₹ 1180

আবেদন করার প্রক্রিয়া (apply process):-

PNB অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনারা আবেদন করতে পারবেন । নির্দেশিকা অনুযায়ী যে সমস্ত নথিপত্র দরকার সেগুলিকে আপলোড করুন এবং স্টেপ বাই স্টেপ ফর্ম পূরণ করুন তারপর এপ্লাই (apply ) করুন । প্রয়োজনীয় ফ্রি জমা দিন তার পর ফাইনাল সাবমিট করুন। আবেদনের শেষ তারিখ 25 শে ফেব্রুয়ারি 2024 ।

Leave a Comment